Daily Sunshine

শিবগঞ্জে ঢাকাগামী বাসের টিকিট সংকটে যাত্রীরা

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ঢাকা বাসস্ট্যান্ডে হঠাৎ করে ঢাকার টিকিট উধাও হয়ে গেছে। তবে এর জন্য সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনকে দায়ী করেছেন বাস কাউন্টারের ম্যানেজারগণ।
জানা গেছে সম্প্রতি শেষ হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের বিভিন্ন স্থানে কর্মরত বিভিন্ন পেশার পেশাজীবিরা নিজ এলাকায় ভোট দেয়ার জন্য ছুটে আসেন। ভোট শেষে আবার নিজ নিজ কর্মক্ষেত্রে ফিরে যাবার জন্য হঠাৎ করে চাপ সৃষ্টি হওয়ায় সাময়িক এ সংকট।
বিশেষ করে দেশের বিভিন্ন এলাকায় কর্মরত রাজমিস্ত্রীদের একটি বড় অংশ নির্বাচন উপলক্ষে দেশে আসায় এ চাপ বেড়েছে। কুমিল্লা থেকে কালুপুর নিজ গ্রামে আসা রাজমিস্ত্রী মনিরুল জানান, ৫ বছর পর একটা নির্বাচন। আর ৩ মাস বাড়ির মুখ দেখিনি। তাই ২ কারণে আমার বাড়ি ফেরা।
অপর রাজমিস্ত্রী আমিনুল জানান, অনেকদিনপর একটা সুযোগ পেয়ে বাড়ি এসেছিলাম। কিন্তু এখন ফেরার সময় দেখছি খুবই সমস্যা। টিকিট পাচ্ছি না। ২ দিন অপেক্ষার পর টিকিট পেলাম তাই আজ রাতেই নিজ কর্মস্থল চট্টগ্রাম যাচ্ছি।
শামিম রেজা নামের এক চাকুরীজীবি যাত্রী বলেন নির্বাচনের জন্য বাড়িতে এসেছিলেন। এখন আবার ঢাকায় যাবার জন্য কাউন্টারে আসার পর জানতে পারছি সব টিকিট শেষ। তাই বৃহষ্পতিবারের টিকিট কেটে আবার বাড়ি ফিরছি। একই সুরে কথা বলেন কক্সবাজারে ফলের দোকানের কর্মচারী রবিউল নামের আরেক যাত্রী।
তিনি জানান তিনি কয়েক দিন আগে এসে সোমবার কাউন্টারে আসার পর জানতে পারেন টিকিট শেষ, তাই বাধ্য হয়ে মঙ্গলবারের টিকিট কেনেন এবং কাউন্টারে বাসের জন্য অপেক্ষা করছেন।
শুধু রাজমিস্ত্রীরায় নন, শিবগঞ্জ থেকে অনেকে বিভিন্ন দফতরে কাজের জন্য ঢাকা যাবার টিকিট না পেয়ে হতাশ। সত্রাজিতপুর ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ নুরুল ইসলাম জানান, মাদ্রাসা বোর্ডে তিনি তার মাদ্রাসার কাজের জন্য রবিবার থেকে টিকিটের চেষ্টা করেও না পেয়ে ১০ তারিখের পর ঢাকা যাবার সিদ্ধান্ত নেন।
এ ব্যাপারে ন্যাশন্যাল টিকিট কাউন্টারের ম্যানেজার বদরুল ইসলাম জানান, এবছর নির্বাচনকে কেন্দ্র করে এত চাপ সৃষ্টি হবে ও টিকিটের ক্রায়সিস হবে ভাবতেই পারিনি।
অন্যদিকে হানিফ কাউন্টারের টিকিট মাষ্টার আব্দুর রহিম জানান, শিবগঞ্জ থেকে ৪টি হানিফ বাস ঢাকার উদ্দ্যেশে ছেড়ে গেলেও টিকিটের চাপ সামাল দেয়া কঠিন হয়ে পড়েছে। অন্তত এ অবস্থা আরও ৪-৫ দিন থাকবে। তিনি শিবগঞ্জের কোন ঢাকাবাস কাউন্টারেই অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছেনা দাবি করে আরও বলেন, মুলত নির্বাচন ও বিশ্ব ইজতেমার জন্য টিকিটের এ ক্রায়সিস হচ্ছে।
দেশ ট্রাভেলসের ম্যানেজার আনোয়ার জানান যাত্রীবেশি হবার কারণে টিকিট পাওয়া যাচ্ছে না। এ অবস্থা আগামী শুক্রবার পর্যন্ত সব টিকিট শেষ হয়ে গেছে।

জানুয়ারি ০৯
০৩:২০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত