Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে উপ-নির্বাচনে প্রস্তুত আ’লীগ!

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার ২টি আসনে ফের নির্বাচনী প্রস্তুতি শুরু হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনে বিএনপি প্রার্থী জয়ী হয়। কিন্তু তারা শপথগ্রহণ না করায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তারা শপথ না নিয়ে সংসদ বর্জন করেছে। আসন দুটি খালি থাকলে পুননির্বাচনের সম্ভাবনা দেখা দেবে এটাই স্বাভাবিক।
চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনে মাঠে নেমে পড়েছে একাধীক প্রার্থী। তারা ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রার্থী হবার ঘোষণাও দিচ্ছে। বিশেষ করে তিন প্রার্থী যারা আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল ওদুদ বিশ্বাসকে সমর্থন দিয়ে মাঠে ময়দানে কাজ করেছিল। তারা হচ্ছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) পৌর আওয়ামী লীগ সদস্য ডা. গোলাম রাব্বানী।
তিন জনের মধ্যে ডা. গোলাম রাব্বানী দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে ও শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করছেন ও ব্যবসায়ী সামিউল হক লিটন গত পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে মাত্র ১০০০ ভোটের ব্যবধানে পরাজিত হন। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনেও (ভোলাহাট-নাচোল-গোমস্তাপুর) একাধিক প্রার্থী ইতমধ্যেই গণসংযোগ শুরু করেছেন।
বর্তমান এমপি গোলাম মোস্তফা বিশ্বাস প্রার্থী তালিকাতে থাকলেও মনোনয়ন পান নি এবার। তিনি প্রথমদিকে বিদ্রোহী প্রার্থী হয়ে প্রচার শুরু করলেও শেষ পর্যন্ত আ’লীগ মনোনীত প্রথম টার্মের এমপি জিয়াউর রহমানকে সমর্থন দিয়ে কর্মী সমর্থক নিয়ে কাজ করেছিলেন। তিনিও এবার নতুন করে নির্বাচন হলে প্রার্থী তালিকাতে থাকার চেষ্টা করবেন বলে জানা গেছে। এ ছাড়াও সৈকত জোয়ার্দারসহ প্রার্থী তালিকাতে অনেকেই রয়েছেন।
এ দুটি আসনে ভোটযুদ্ধ আবার হলে মনোনয়ন পাওয়া দুই প্রার্থী আব্দুল ওদুদ বিশ্বাস ও জিয়াউর রহমান পুনরায় নির্বাচন করবেন কিনা সে বিষয়ে কোন নিশ্চয়তা এখন পর্যন্ত পাওয়া যায় নি। তবে ইতোমধ্যে এলাকাজুড়ে আবার যেন নির্বাচনী আবহাওয়া ও ইমেজ শুরু হয়ে গেছে। কি হচ্ছে এখন এটাই দেখার বিষয়।

জানুয়ারি ০৮
০৩:৩২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

যৌবনা পদ্মায় মানুষের কোলাহল

যৌবনা পদ্মায় মানুষের কোলাহল

রোজিনা সুলতানা রোজি : ভাদ্রে এসে যৌবনে ফিরেছে রাজশাহীর পদ্মা নদী। কতদিন আগে হাওয়ায় ঢেউয়ের নাচন ছিলো পদ্মার প্রবাহে তা প্রায় ভুলতেই বসেছিলো নদীপারের মানুষ। তবে এবার স্বরূপে ফিরে এসেছে এ নদী। এখন আবারো সেই যৌবনা পদ্মা। শ্রাবণ পেরিয়ে ভাদ্রে ফুলে-ফেপে উঠেছে এককালের যৌবনা প্রমত্তা পদ্মা। শরতের শুভ্র মেঘ আর

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত