Daily Sunshine

পুরানো যান বিক্রির আড়ালে!

Spread the love

স্টাফ রিপোর্টার : রজাশাহীতে থেমে নেই সাইকেলসহ রিকশা ও ভ্যান চুরি। আর সেই চুরি যাওয়া যানবাহনগুলো কারসাজির মাধ্যমে প্রকাশ্যে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। নগরীর বিনোদপুর বিহাস এলাকা পার হয়ে রাস্তার ধারেই বিক্রি হচ্ছে সেকেন্ড হ্যান্ড বা পুরনো সাইকেল, ভ্যান ও রিকশা।
সরেজমিনে বিহাস এলাকার পূর্বে প্রধান সড়কের ধারে গিয়ে দেখা যায়, তিন থেকে চারটি ভিন্ন স্থানে ছাউনি দিয়ে বিক্রি করা হচ্ছে পুরোনো সাইকেল, রিক্সা ও ভ্যান। আর সেই এক একটি ছাউনির নিচে বিভিন্ন কম্পানির প্রচুর সাইকেল। পাশাপাশি রয়েছে ভ্যান ও রিকশা। পাশেই এই দোকনগুলোর রয়েছে নিজস্ব যানবাহন মেরামতের গ্যারেজ। সেখানে এক সাইকেল বা ভ্যানের টায়ার, বডি বা পার্স অন্যটিতে সংযোগের কাজ করা হচ্ছে। এভাবে দাড় করান হচ্ছে নতুন যান।
নগরীর ভদ্রা এলাকার বাসিন্দা সজিব অভিযোগ করে বলেন, গত মাসে আমার একটা রেঞ্জার সাইকেল হারিয়ে যায়। আমি বিভিন্ন জাগায় খোজ করি। কিন্তু কোথাও হদিস পাইনি। শেষ পর্যন্ত আমার এক পরিচিত বিহাশ এলাকার পুরাতন সাইকেলের দোকানের খবর দেন। সেখেনে গিয়ে খোজ নিতে বলেন। আমি সেখানে গিয়ে প্রতিটি দোকানে খোজ নেই। একটা সাইকেল দেখে আমার সন্দেহ হয়। সেই সাইকেলের মাডগার্ড আমার সাইকেলে মতোই ছিল। তবে বডিটা অন্য থাকায় আমি জোরালো দাবি জানাতে পারিনি।
একই ধরণের অভিযোগ করে খরখরি এলাকার ভ্যান চালক বজলু বলেন, গত বছর রাতে আমার ভ্যান হারিয়ে যায়। খোজ নিয়ে জানতে পারি এভাবে চুরি যাওয়া ভ্যান-রিকশা ওন্য নষ্ট ভ্যান-রিকশার প্রতিটি পার্স খুলে একটারটা অন্যটায় লাগিয়ে নতুন করে রিকশা তৈরি করা হচ্ছে। আর তা এই সব সেকেন্ড হ্যান্ড সাইকেল-রিকশার দোকানে বিক্রি করা হচ্ছে। কেও বুঝতেও পারছে না এখানে কী হচ্ছে।
ভুক্তভোগীদের অভিযোগ নগরীতে প্রকাশ্যে এই সেকেন্ডহ্যান্ড সাইকেল-ভ্যান বিক্রির দোকনগুলো বন্ধ করে দেয়া হোক। কারণ এখানে সেকেন্ডহ্যানের নামে প্রকাশ্যেই অনেক চোরাই যান বিক্রি করা হচ্ছে।

জানুয়ারি ০৮
০৩:২৯ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত