Daily Sunshine

পুরানো যান বিক্রির আড়ালে!

স্টাফ রিপোর্টার : রজাশাহীতে থেমে নেই সাইকেলসহ রিকশা ও ভ্যান চুরি। আর সেই চুরি যাওয়া যানবাহনগুলো কারসাজির মাধ্যমে প্রকাশ্যে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। নগরীর বিনোদপুর বিহাস এলাকা পার হয়ে রাস্তার ধারেই বিক্রি হচ্ছে সেকেন্ড হ্যান্ড বা পুরনো সাইকেল, ভ্যান ও রিকশা।
সরেজমিনে বিহাস এলাকার পূর্বে প্রধান সড়কের ধারে গিয়ে দেখা যায়, তিন থেকে চারটি ভিন্ন স্থানে ছাউনি দিয়ে বিক্রি করা হচ্ছে পুরোনো সাইকেল, রিক্সা ও ভ্যান। আর সেই এক একটি ছাউনির নিচে বিভিন্ন কম্পানির প্রচুর সাইকেল। পাশাপাশি রয়েছে ভ্যান ও রিকশা। পাশেই এই দোকনগুলোর রয়েছে নিজস্ব যানবাহন মেরামতের গ্যারেজ। সেখানে এক সাইকেল বা ভ্যানের টায়ার, বডি বা পার্স অন্যটিতে সংযোগের কাজ করা হচ্ছে। এভাবে দাড় করান হচ্ছে নতুন যান।
নগরীর ভদ্রা এলাকার বাসিন্দা সজিব অভিযোগ করে বলেন, গত মাসে আমার একটা রেঞ্জার সাইকেল হারিয়ে যায়। আমি বিভিন্ন জাগায় খোজ করি। কিন্তু কোথাও হদিস পাইনি। শেষ পর্যন্ত আমার এক পরিচিত বিহাশ এলাকার পুরাতন সাইকেলের দোকানের খবর দেন। সেখেনে গিয়ে খোজ নিতে বলেন। আমি সেখানে গিয়ে প্রতিটি দোকানে খোজ নেই। একটা সাইকেল দেখে আমার সন্দেহ হয়। সেই সাইকেলের মাডগার্ড আমার সাইকেলে মতোই ছিল। তবে বডিটা অন্য থাকায় আমি জোরালো দাবি জানাতে পারিনি।
একই ধরণের অভিযোগ করে খরখরি এলাকার ভ্যান চালক বজলু বলেন, গত বছর রাতে আমার ভ্যান হারিয়ে যায়। খোজ নিয়ে জানতে পারি এভাবে চুরি যাওয়া ভ্যান-রিকশা ওন্য নষ্ট ভ্যান-রিকশার প্রতিটি পার্স খুলে একটারটা অন্যটায় লাগিয়ে নতুন করে রিকশা তৈরি করা হচ্ছে। আর তা এই সব সেকেন্ড হ্যান্ড সাইকেল-রিকশার দোকানে বিক্রি করা হচ্ছে। কেও বুঝতেও পারছে না এখানে কী হচ্ছে।
ভুক্তভোগীদের অভিযোগ নগরীতে প্রকাশ্যে এই সেকেন্ডহ্যান্ড সাইকেল-ভ্যান বিক্রির দোকনগুলো বন্ধ করে দেয়া হোক। কারণ এখানে সেকেন্ডহ্যানের নামে প্রকাশ্যেই অনেক চোরাই যান বিক্রি করা হচ্ছে।

জানুয়ারি ০৮
০৩:২৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত