Daily Sunshine

আদিবাসী নেতা অনিল মারান্ডীর পরলোক গমন

Spread the love

স্টাফ রিপোর্টার : জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান প্রেসিডিয়াম সদস্য অনিল মারান্ডী সোমবার দুপুর দেড়টার দিকে নিজ বাড়িতে পরলোক গমন করেছেন। তার গ্রামের বাড়ি গোদাগাড়ী উপজেলার পাঁচগাছিয়া গ্রামে। এ সময় তার বয়স হয়েছিল ৬৫ বছর।
জাতীয় আদিবাসী পরিষদের প্রতিষ্ঠাকাল ১৯৯৩ সাল থেকে ২০১৩ পর্যন্ত কেন্দ্রীয় কমিটির সভাপতির হিসেবে সমতলের আদিবাসীদের অধিকার ও দাবী আদায়ের জন্য লড়াই সংগ্রাম করে গেছেন। দীর্ঘকাল যাবত তিনি আদিবাসীদের জান-মাল, জমি, সম্পদ, অস্তিত্ব রক্ষার এবং অন্যায়, অত্যাচার, নিপীড়ন, শোষণ, বঞ্চনা এবং বৈষম্যের বিরুদ্ধে রাজপথে সংগ্রাম করেছেন। আদিবাসীদের দুঃখ দুদর্শায় পাশে থেকে তাদের অধিকার ও দাবী প্রতিষ্ঠার জন্য বলিষ্ঠ নেতৃত্ব দিয়েছেন। তার অকাল প্রয়াণে উত্তরবঙ্গের আদিবাসীরা একজন লড়াকু নেতাকে হারালো।
অনিল মারান্ডীর অকাল প্রয়াণে জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি রবীন্দ্রনাথ সরেন, সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা, সহ-সাধারণ সম্পাদক গনেশ মার্ডি, সাংগঠনিক সম্পাাদক বিমল চন্দ্র রাজোয়াড়, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নরেন চন্দ্র পাহান, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হরেন্দ্রনাথ সিং, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, তথ্য ও গবেষণা সম্পাদক মানিক সরেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রামপ্রসাদ মাহাতো, অর্থ সম্পাদক সুধীর তির্কী, রাজশাহী জেলা সাধারণ সম্পাদক সুসেন কুমার শ্যামদুয়ার, রাজশাহী মহানগর সভাপতি সুমিলা টুডু, সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাসসহ কেন্দ্রীয় এবং সকল জেলা, উপজেলা, ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দ গভীর শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

জানুয়ারি ০৮
০৩:২৯ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত