Daily Sunshine

দেশ পরিচালনায় ইতিহাস গড়লেন শেখ হাসিনা

নতুন মন্ত্রী পরিষদের শপথ
দেশ পরিচালনায় ইতিহাস গড়লেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার নিয়ে চতুর্থ বারের মতো প্রধানমন্ত্রী হলেন তিনি। আর গতকাল শপথ নেয়ার মাধ্যমে তিনিই হলেন দেশের সংসদীয় ইতিহাসে মেয়াদপূর্ণ করা তৃতীয় বারের প্রধানমন্ত্রী। আওয়ামী লীগের রাজনৈতিক ইতিহাসেও তিনি এক্ষেত্রে এক অনন্য ইতিহাস গড়লেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভূমিধস বিজয়ের পর ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রী নিয়ে গঠন করলেন তাঁর মন্ত্রী পরিষদ। নতুন এই মন্ত্রী পরিষদে ঠাঁই পাওয়া সদস্যদের ৩১জনই নতুন আর পুরাতন মন্ত্রী পরিষদের হেভিওয়েট সদস্যসহ ৩৬ জন বাদ পড়েছেন। শরিক ১৪ দলের কেউ ঠাঁই পাননি এই পরিষদে। এটা সত্যি চমকই বটে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সাথেই গত দশ বছর দেশ পরিচালনা করেছেন। তথ্য প্রযুক্তিসহ অবকাঠামোগত উন্নয়নে অভূতপূর্ব উন্নতি হয়েছে। নয়া নয়া প্রকল্প গ্রহণ করে তা বাস্তবায়নে হাত দিয়েছেন তিনি। আর জঙ্গিবাদ সন্ত্রাস দমনে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে তাঁর নেতৃত্বে সরকার। সব মিলিয়ে বাংলাদেশ এগিয়েছে দ্রুত গতিতে। বিশ্বের অনেক সূচকে এখন বাংলাদেশ সামনে রয়েছে। স্বল্প উন্নত দেশ থেকে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হওয়ার স্বপ্ন দেখে বাংলাদেশ। আর এই আকাংখা সামনে রেখে তারুণ্য নির্ভর ৪৬ জনের মন্ত্রী পরিষদ শপথ নিলেন বঙ্গবন্ধু কন্যার সরকার।
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সরকারের পথ চলা শুরু হলো। নতুন সরকারের কাছে মানুষের চাওয়া অনেক। তাদের সে চাওয়া পূরণে সামর্থ হবেন তিনি এই বিশ্বাস রয়েছে দেশবাসীর। আর তাই দেশবাসী অকুন্ঠ সমর্থন দিয়েছেন তাঁকে। তাই স্বাভাবিক ভাবে চতুর্থবার সরকার প্রধান হয়ে আরো দক্ষতার সাথে দেশ পরিচালনা করতে পারবেন বলে আমরা মনে করি। আমরা সরকারে সার্বিক সাফল্য কামনা করি।

জানুয়ারি ০৮
০৩:২৪ ২০১৯

আরও খবর