Daily Sunshine

খাদ্য ভাণ্ডারের নেতা মজুমদার খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: ধান-চালের রাজ্য নওগাঁয় খাদ্য বিভাগে এই প্রথম একজন পূর্ণ মন্ত্রী পাওয়ায় আনন্দের জোয়ারে ভাসছে সমগ্র জেলা। নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) আসন থেকে তিনবারের নির্বাচিত ও ক্লিন ইমেজের অধিকারী আপাদমস্তক রাজনীতিবীদ বাবু সাধন চন্দ্র মজুমদারকে মহাজোট সরকারের মন্ত্রী পরিষদে খাদ্র মন্ত্রণালযের পূর্ণ মন্ত্রী হিসাবে সোমবার দায়িত্ব দেয়া হয়েছে।
এ খবর ছড়িয়ে পড়লে তাঁর নির্বাচনী এলাকাসহ গোটা জেলা এখন আনন্দে মাতোয়ারা। একাধিকবার তাঁর ব্যাক্তিগত মোবাইল ফোনে যোগোযোগের চেষ্টা করা হলেও ফোনটি বন্ধ পাওয়ায় তার ঘনিষ্ট সুত্র জানান সাধন চন্দ্র মজুমদার নওগাঁর নিয়ামতপুর উপজেলার শিবপুর বলদাহাট গ্রামের সনাতন ধর্মালম্বী বাবা স্বর্গীয় কামিনী কুমার মজুমদার ও মা স্বর্গীয় সাবিত্রী বালা মজুমদারের ঘরে ১৯৫০ সালের ১৭ জুলাই জন্মগ্রহণ করেন।
৯ ভাই বোনের মধ্যে তিনি অষ্টম সন্তান। বর্তমানে তার বয়স ৬৮ বছর। তিনি ৪ কন্যা সন্তানের জনক সাধন বাবুর স্ত্রী চন্দনা মজুমদার ১৯৯২ সালে পরলোকগমন করেন। তিনি বাল্য জীবন কাটিয়েছেন তার গ্রামের বাড়ি শিবপুর বলদাহাট গ্রামে। সেখানকার কাপাসটিয়া প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেণিতে উত্তীর্ণ হওয়ার পর নওগাঁ কেডি সরকারী উচ্চ বিদ্যালয় এসএসসি পাশ করেন। এরপর তিনি নওগাঁ ডিগ্রি কলেজ থেকে বিএ (স্নাতক) পাশ করার পর বাপ-দাদার পৈত্রিক পেশা কৃষি ও ধান চালের ব্যবসা করে আসছিলেন।
ছাত্র জীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি শুরু করেন। তিনি স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পদে থাকার পাশাপাশি তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক, সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব সফল ভাবে পালনের পর বর্তমার্নে তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
তিনি প্রথম জীবনে নিজ ইউনিয়ন হাজীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে কয়েকদফা নওগাঁ-১ আসনে জাতীয় নিরর্বাচন করে হেরে গেলেও ২০০৮ সালের নির্বাচনে তিনি বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন।
একইভাবে তিনি ২০১৪ ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হন। এসময় ঠাঁ ঠাঁ বরেন্দ্র অঞ্চল হিসাবে পরিচিত নিয়ামতপুর-সাপাহার ও পোরশা এলাকায় রাস্তাÑঘাট, ব্রীজ-কালভার্ট, স্কুল-কলেজ মাদ্রাসা ও অবকাঠামোগত ব্যাপক উন্নয়নের পাশাপাশি ঠাঁ ঠাঁ বরেন্দ্র এলাকাকে সবুজের সমারোহে পরিনত করেন। এসময় তিনি এলাকার মানুষের কাছে নম্্র-ভদ্র, মিষ্ঠ ভাষীঁ ও ক্লীন ইমেজের ব্যক্তিত্বে পরিচিতি লাভ করেন।
খাদ্য মন্ত্রীর দায়িত্ব পাবার পর তিনি জেলার সার্বিক উন্নয়নে ভূমিকার রাখার পাশাপাশি নওগাঁসহ সারাদেশের কৃষি ও কৃষকের উন্নয়নে তিনি বলিষ্ঠ ভূমিকা রাখবেন এমনটিই আশা করছেন বিভিন্ন মহল।
এই খবর পাওয়ার পর আমরা এতই আনন্দিত ও খুশি যে ভাষায় প্রকাশ করা যাবে না উল্লেখ করে জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক রণজিত কুমার সরকার বলেন খাদ্য বিভাগে এই প্রথম নওগাঁর একজন সংসদ সদস্যকে পূর্ণমন্ত্রী করায় মহাজোট সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও কৃতঞ্জতা প্রকাশ করছি। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিভাষ চন্দ্র মজুমদার প্রথমেই জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। জননেত্রী শেখ হাসিনা একজন যোগ্য ব্যাক্তিকে মন্ত্রী পরিষদে ঠাই দিয়েছেন। তিনি মহাজোট সরকার ও সাধন চন্দ্র মজুমদারের সফলতা কামনা করেন।
নওগাঁ ধান্য-চাউল আড়তদার ও ব্যবসায়ী সমিতির সভাপতি নিরোদ বরণ সাহা চন্দন বলেন খাদ্য ভান্ডারের মধ্যেই তার জন্ম ও বেড়ে উঠা। তাকে খাদ্যমন্ত্রী নিয়োজিত করার বিষয়টি অত্যান্ত আশাব্যঞ্জক। আমি মনে করি ইতিপূর্বে দায়িত্বপ্রাপ্ত খাদ্যমন্ত্রীদের চেয়ে সাধন চন্দ্র মজুমদার অবশ্যই ভাল করবেন। খাদ্যমন্ত্রী করায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাবু সাধন চন্দ্র মজুমদারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
নওগাঁ চেম্বার অব কমার্সের সভাপতি ইকবাল শাহারিয়ার রাসেল বলেন নওগাঁ খাদ্য উদ্বৃত্ত জেলা এ বিষয়টি চিন্তা করে প্রধান মন্ত্রী শেখ হাসিনা সাধন চন্দ্র মজুমদারকে খাদ্যমন্ত্রী নিযুক্ত করার সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। তিনি খাদ্যমন্ত্রী হওয়ায় জেলার সাবির্ক উন্নযনসহ নওগাঁয় ধান-চালের উৎপাদনকে কেন্দ্র করে একটা শিল্প এলাকা হিসাবে গড়ে তোলা সম্ভব হবে। সর্বোপরি আমরা ব্যবসায়ী আর ব্যবসার সাথে সম্পর্কিত খাদ্য মন্ত্রনালয়ে একজন পূর্ণ মন্ত্রী পাওয়ায় আমরা আনন্দিত ও গর্বিত।
জেলার বর্ষিয়ান নেতা জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম ফজলে রাব্বি বলেন সাধন চন্দ্র মজুমদার কৃষক পরিবারেই বেড়ে উঠেছেন এবং তিনি নিজেও একজন কৃষি পেশায় নিয়োজিত। উপযুক্ত ক্ষেত্র তিনি পেয়েছেন শুধু নওগাঁ নয় সারা দেশে কৃষি ও কৃষকের ব্যাপক উন্নয়ন সাধিত হবে বলে আমার বিশ^াস। তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

জানুয়ারি ০৭
০৩:২২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

স্টাফ রিপোর্টার: দুরারোগ্য মিনিংগোসেল রোগ নিয়ে পৃথিবীতে আসা শিশু আয়াতী খাতুন ইমলা। বয়স মাত্র ১০ মাস। ছোট্ট এই শিশুটির এখন পরিবারের সবার কোলে আদরে আদরে বেড়ে ওঠার সময়। কিন্তু দুরারোগ্য রোগ নিয়ে শিশুটির যন্ত্রণার সময় কাটে বিছানায়। তার কান্নার শব্দে কষ্ট পায় পুরো পরিবার। কিন্তু ব্যবস্থা হচ্ছে না তার চিকিৎসার।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত