Daily Sunshine

‘ঐক্যফ্রন্টের কেউ শপথ নিচ্ছেন না’

সানশাইন ডেস্ক: একাদশ সংসদ নির্বাচনে জয়ী গণফোরামের দুই নেতা শপথ নিতে পারেন বলে সভাপতি ড. কামাল হোসেনের বরাত দিয়ে গণমাধ্যমে প্রকাশিত খবর সঠিক নয় বলে দাবি করেছেন দলটির সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু।
রোববার ফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, “শপথ নেওয়ার কোনো কথা কখনো হয় নাই। কালকে (শনিবার) কিছু মিডিয়া অত্যন্ত ভুলভাবে এটার ব্যাখ্যা করেছে। ড. কামাল হোসেন সাহেব কখনো ঘুণাক্ষরে বলেননি এই ধরনের কোনো কথা। আমাদের শপথ এখন নেওয়া হচ্ছে না। আমি স্পষ্ট করে বলছি গণফোরামের কোনো সদস্য শপথ নিচ্ছে না। কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের শরিক জেএসডির নেতা আ স ম আব্দুর রবও বলেছেন, ভোটে জয়ী তাদের জোটের নেতারা কেউই শপথ নিচ্ছেন না। সকাল সাড়ে ১১টায় মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক হয়।
বৈঠকে অংশ নেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, হাবিবুর রহমান খোকা, গণফোরামের সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, জাহেদুর রহমান ও গণস্বাস্থ্য সংস্থার জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।
একাদশ নির্বাচনে ঐক্যফ্রন্টের শরিক গণফোরামের সুলতান মো. মনসুর মৌলভীবাজার-২ আসনে এবং মোকাব্বির খান সিলেট- ২ আসনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। বিএনপির বিজয়ীরা হলেন, বগুড়া-৬ আসনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান, চাঁপাই নবাবগঞ্জ-২ আসনে আমিনুল ইসলাম ও চাঁপাই নবাবগঞ্জ-৩ আসনে হারুনুর রশীদ নির্বাচিত হয়েছে। বগুড়া-৭ আসেনে একজন স্বতন্ত্র সদস্যকে সমর্থন দেয় তিনিও নির্বাচিত হয়েছেন।
বিএনপি শপথ না নেওয়ার সিদ্ধান্ত নিলেও শনিবার জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামাল হোসেন নির্বাচনে গণফোরাম থেকে বিজয়ী দুইজনের সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়া ইঙ্গিত দিয়েছিলেন। শপথ নেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “সুনির্দিষ্ট আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব। তো আমার নিজের ধারণা যে, ইতিবাচক সিদ্ধান্তই আমরা নেব।
কামাল হোসেনের ‘ইতিবাচক সিদ্ধান্তের’ বিষয়ে জানতে চাইলে গণফোরাম নেতা মন্টু বলেন, “ইতিবাচক শব্দটার অর্থটা কী আপনিই বলুন। শপথ নিচ্ছে? গণফোরামের অবস্থান স্পষ্ট করার বিষয়ে জানতে চাইলে এসময় জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, “মন্টু সাহেবের বক্তব্য আপনি শুনেন নাই? কিভাবে বললে স্পষ্ট হবে? উনি বলেছেন যে, গণফোরামের কেউ শপথ নিচ্ছে না। আর কিভাবে বললে পরিষ্কার হবে?
আমি আবারও বলছি, ঐক্যফ্রন্টের কেউই শপথ নিচ্ছে না। এক প্রশ্নে তিনি বলেন, “ঐক্যফ্রন্ট ছিল, আছে এবং থাকবে। ঐক্যফ্রন্ট জনগণের দাবি আদায়ে যে আন্দোলন করেছিল, সেই আন্দোলন অব্যাহত থাকবে। আগামী পরশুদিন মিটিং আছে সেখানে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

জানুয়ারি ০৭
০৩:১৪ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

রাজশাহীতে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

রাজশাহীতে হেরোইনসহ  দুই মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে ৭০ গ্রাম হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, ঢাকা জেলার কেরানিগঞ্জ থানার ধালেশ্বর পশ্চিমপাড়া এলাকার মানিক মিয়ার ছেলে মিজান মিয়া (২৫) ও একই এলাকার রেজোয়ানের ছেলে রবিউল ইসলাম রিফাত (২৫)। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস জানান,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত