Daily Sunshine

চারঘাটে উপজেলা নির্বাচনের জন্য প্রস্তুত আওয়ামী লীগ

মিজানুর রহমান, চারঘাট: একাদশ সংসদ নির্বাচনের আমেজ শেষ হতে না হতেই উপজেলা পরিষদ নির্বাচনের আমেজ বইতে শুরু করেছে রাজশাহীর চারঘাট উপজেলায়। এ দিক থেকে আওয়ামী লীগের প্রস্তুতি শুরু হলেও এখনও উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে কোন সাড়া নেই বিএনপির।
আওয়ামী লীগের প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম ও যুবলীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুন বর্তমানে মাঠে থাকলেও মাঠে ময়দানে দেখা নেই বিএনপির। তবে বিএনপির দাবি এখনও কেন্দ্রীয়ভাবে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে কোন সিদ্ধান্ত না হওয়ায় আমরা এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি নয়।
সবশেষ ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে দলীয় প্রতীক না থাকলেও দলের সমর্থন নিতে হয়েছে প্রার্থীদের। সেবার আওয়ামী লীগ থেকে সমর্থন পান চারঘাট উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম এবং বিএনপির সমর্থন পান উপজেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদ।
ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী ফকরুল ইসলামকে পরাজিত করে বিএনপি সমর্থীত চাঁদ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তবে ফকরুল পরাজিত হলেও তৃণমুলে নেতাকর্মী ও ভোটারদের সঙ্গে রেখেছেন নিবিড় যোগাযোগ।
ফকরুল ইসলাম ছাড়াও বর্তমানে মাঠে তৎপরতা বাড়িয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি কাজী মাহমুুদুল হাসান মামুন। ফলে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি হিসেবে মাঠে রয়েছে ফকরুল ইসলাম ও মামুন।
পৌর আ’লীগের সাধারণ সম্পাদক একরামুল হক বলেন, ২০১৪ সালের নির্বাচনে ফকরুল ইসলাম পরাজিত হবার পরেও ভোটারসহ সাধারণ জনগণের সঙ্গে রয়েছেন তার নিবিড় যোগাযোগ। প্রতিদিনই তিনি উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে নেতাকর্মী ও ভোটারদের সঙ্গে মতবিনিময় করে চলেছেন। আপদে বিপদে থেকেছেন সব সময় ভোটারদের পাশে।
এছাড়াও দলীয় নেতাকর্মীসহ প্রতিমন্ত্রির আস্থাভাজন হিসেবে পরিচিত তিনি। এলাকার উন্নয়নে শাহরিয়ার আলমের সঙ্গে সার্বিক যোগাযোগ রক্ষা করে চারঘাটে ঘটিয়েছেন ব্যাপক উন্নয়ন। ফলে আগামী নির্বাচনে ফকরুল ইসলাম দলীয় মনোনয়ন নিয়ে বিপুল ভোটে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে বিজয়ী হবেন এমনটাই প্রত্যাশা তৃণমূলের নেতাকর্মী ও ভোটারদের।
অপরদিকে এবার আদাজ্বল খেয়ে মাঠে তৎপরতা চলাচ্ছেন উপজেলা যুবলীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুন। তিনিও উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে নেতাকর্মীসহ ভোটারদের সাথে রাখছেন যোগাযোগ। তবে দল যাকেই মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করবে তৃণমূল আ’লীগ এমনটাই প্রত্যাশা সকলের। ফকরুল ইসলাম বলেন, আমি দলের সুদিন দুর্দিন সব সময়েই দলের পক্ষে থেকে নেতাকর্মীদের আগলে রেখেছি। কখনও নেতাকর্মীদের বিপদে দুরে থাকিনি। অন্যায়কে অন্যায়, ন্যায়কে ন্যায় বলে এলাকার উন্নয়নে কাজ করে গেছি। ফলে এবার দল আমকেই মনোনয়ন দেবে বলে আশা করি।
এ দিকে বিএনপি এখন পর্যন্ত উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে কোন সাড়া নেই। বিএনপি নেতা চাঁদ বর্তমানে কারাগারে থাকায় তাদের নেতাকর্মী ও সমর্থকদের দেখা নেই মাঠে ময়দানে। বিএনপির সহ-সভাপতি অধ্যাপক ইউনুচ আলী তালুকদার বলেন, কেন্দ্রীয় ভাবে উপজেলা নির্বাচন নিয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি। ফলে এ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কিনা সেটা সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত কোন মন্তব্য করা ঠিক হবে না বলে জানান তিনি। সে দিক থেকে অনেকটা প্রস্তুতি সম্পন্ন করেছে আ’লীগ।
উল্লেখ্য আগামী মার্চে উপজেলা পরিষদ নির্বাচন হতে পারে ধারনা করে চারঘাটে আ’লীগের প্রস্তুতি থাকলেও বিএনপি রয়েছে নিরব।

জানুয়ারি ০৬
০৩:৩২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত