Daily Sunshine

শিবগঞ্জে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কলিম উদ্দিন আহম্মদ স্মৃতি শিক্ষা বৃত্তি ফান্ডের উদ্যোগে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে।
শনিবার দুপুরে দাদনচক এলাকায় মরহুম কলিম উদ্দিনের বাড়ির উঠানে তার সন্তান অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুর রহমানের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) হারুন অর রশিদ।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হুমায়ুন রেজা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের, বিনোদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিরুদ্দিন, দাদনচক হেমায়েত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রাব্বানী, দাদনচক বেল আফরোজ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিকুল ইসলাম, আলহাজ শরীফ আহমেদ কারিগরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লোকমান হোসেন ও মনাকষা বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক এমরান হোসেন মাস্টারসহ অন্যরা।
এছাড়া অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৮ জন অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীকে এককালীন ৮ হাজার টাকা করে মোট ৬৪ হাজার টাকা প্রদান করা হয়।
অনুষ্ঠানের সভাপতি শফিকুর রহমান জানিয়েছেন, এই বৃত্তি প্রদানের ধারাবাহিকতা বজায় রাখতে আমরা পারিবারিকভাবে ফান্ড বাড়ানোর চেষ্টা অব্যহত রেখেছি। অল্প সময়ের মধ্যে আরো বিস্তার লাভ করবে ইনশাল্লাহ।
হুমায়ুন রেজা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মরহুম কলিম উদ্দিন আহম্মদের সন্তানদের উদ্যোগে পারিবারিকভাবে প্রতিষ্ঠিত এ ফান্ডে তার সেজো ছেলে হুমায়ুন রেজা উচ্চবিদ্যালয়ের সাবেক ছাত্র কানাডা প্রবাসী ইঞ্জিনিয়ার মতিউর রহমানের প্রদানকৃত ১৮ লাখ টাকার লভ্যাংশ থেকে শুরু হওয়া ২০১৬ সালে ঐ ৬টি বিদ্যালয়ের ৯জন মেধাবী শিক্ষার্থীকে ৬ হাজার টাকা মোট ৫৪ হাজার টাকা ও ২০১৭সালে ১৪ জন মেধাবী শিক্ষার্থীকে সাড়ে ৫ হাজার টাকা মোট ৭৭ হাজার টাকা প্রদান করা হয়েছে।

জানুয়ারি ০৬
০৩:২৪ ২০১৯

আরও খবর