Daily Sunshine

বাগমারায় একমাসেই তিনটি ব্যাটারি চালিত গাড়ী ছিনতাই

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: বাগমারায় নতুন আতঙ্ক ব্যাটারী চালিত অটো ছিনতাইকারী। সংঘবদ্ধ অটো ছিনতাইকারী চক্রের দৌরাত্মে অসহায় হয়ে পড়েছে অটোচালকরা। ছিনতাইকারীরা সাধারণ যাত্রী বেশে অটো ভাড়া করে কৌশলে অটো ছিনতাই করে নির্বিঘ্নে এলাকা ছেড়ে পালিয়ে যাচ্ছে। গত ডিসেম্বর মাসেই বাগমারার পূর্ব এলাকা থেকে অন্তত তিনটি অটো ছিনতাই করে নিয়ে গেছে সংঘবদ্ধ ছিতাইকারী চক্র।
ব্যাটারী চালিত অটো চালক ও এলাকার লোকজন সূত্রে জানা গেছে, সম্প্রতি বাগমারার পূর্ব এলাকায় দিনে দুপুরে অটো ছিনতাইকারী চক্রের দৌরাত্ম ব্যাপক বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে ভবানীগঞ্জ-আত্রাই সড়ক, শিকদারী- তাহেরপুর ও তাহেরপুর- পুঠিয়া সড়কে এই চক্রের দৌরাত্মে অহসায় হয়ে পড়েছে সাধারণ অটো চালকরা।
গোয়ালকান্দি এলাকার স্কুল শিক্ষক ইসমাইল হোসেন জানান, ছিনতাইকারীরা অটো ছিনতাই করতে অভিনব কৌশল কাজে লাগাচ্ছে। তাদের সঙ্গে থাকছে দু-একজন মহিলা যাত্রী ও মোটরসাইকেল। প্রথমে তারা মহিলা যাত্রী দিয়ে অটো ভাড়া করছে নিদৃষ্ট গন্তব্যে যাওয়ার জন্য। পরে পথিমধ্যে কোন দোকান বা বাজারের বাজারের সামনে ওই মহিলা যাত্রীটি অটো চালককে অটো থামিয়ে আত্মীয়ের বাড়িতে নিয়ে যাওয়ার কথা বলে দোকান থেকে দই মিষ্টি আনতে পাঠায়। এই সুযোগে পেছনে মোটরসাইকেলে থাকা ছদ্মবেশী ছিনতাইকারী চক্রের সদস্যরা অটোর তার কেটে দিয়ে অটো নিয়ে দ্রুত সরে পড়ে। পরে অটো চালক এসে দেখে তার অটোটি আগের জায়গায় নেই। পরে আশে পাশে নানা জায়গায় খোঁজ করে সে আর আটোর সন্ধান করতে পারছে না।
তবে কোন না কোন ভাবে অটো চালক কখনও বুঝতে পেরে ভ্যান বা অন্য কোন মাধ্যমে অটোর পিছনে দাওয়া করলে ছিনতাইকারীরা অটোটি রাস্তার পাশে ফেলে তাদের সঙ্গে থাকা মটর সাইকেলে করে তারা পালিয়ে যাচ্ছে। গত ডিসেম্বর মাসেই হামিরকুৎসার কালুপাড়া গ্রামের আনোয়ার হোসন, মজনু রহমান ও তালঘরিয়ার খয়ের আলী ছিনতাইকারীর খপ্পরে পড়ে অটো হারিয়ে ফেলেন। সে সময় সৌভাগ্যবশত খয়ের আলীর অটো উদ্ধার করা সম্ভব হলেও অন্য দুজনের অটো আর উদ্ধার করা যায়নি।
চেউখালির রফিকুল ইসলাম জানান, শিকদারী থেকে খয়ের আলীর অটোটি ভাড়া করে এক মহিলা ও দুই পুরুষ। তারা পুঠিয়া যাওয়ার কথা বলে অটো ভাড়া করে। এ সময় খয়ের আলী তাহেরপুর পৌছালে মহিলাটি অটো চালককে দোকান থেকে মিষ্টি আনতে পাঠায়। অটো চালক মিষ্টি আনতে গেলে ছিনতাইকারীরা অটোটি নিয়ে চম্পট দেয়। পরে খয়ের আলীর চিৎকারে লোকজন ছুটে আসে। এ সময় অপর একটি মটর সাইকেল নিয়ে ধাওয়া করে পুঠিয়া রোড়ের রাস্তার পাশে থেকে পরিত্যাক্ত অবস্থায় অটোটি উদ্ধার করা সম্ভব হয়।
ভবানীগঞ্জের অটো চালক আব্দুস সামাদ ও রুবেল জানান, এভাবে নব্য কৌশলে অটো ছিনতাই হওয়ায় তারা ভীত সন্ত্রস্থ হয়ে পড়েছেন। কারন তারা রাতেও অটোর ভাতা মারেন। অনেক সময় ট্রেনের যাত্রী নিয়ে তারা নাটোর ও আত্রাই রওনা হন। তারা কী করে বুঝবেন যে কোন যাত্রী আসল আর কোন যাত্রী ছিনতাইকারী। এই দু’জন আটো চালকসহ ১০-১২ জন অটো চালকরা দাবী করে বলেন, এভাবে ছিনতাইকারীদের দৌরাত্ন বেড়েই চললে রাস্তায় অপরিচিত যাত্রীদের কীভাবে গন্তব্যে নিয়ে যাবেন। তারা রাস্তায় ছিনতাইকারীদের দৌরাত্ম প্রতিরোধ করতে তারা পুলিশ র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর নিয়মিত টহলসহ গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করার দাবী জানান।
এ বিষয়ে জানতে চাইলে বাগামার থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছিম আহম্মেদ জানান, অটো ছিনতাই বা চুরির বিষয়ে এখনও কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে এসব অপতৎপরতা প্রতিরোধে আইনী পদক্ষেপ গ্রহন করা হবে।

জানুয়ারি ০৫
০৩:৩১ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত