Daily Sunshine

ডা. শিমুলকে মন্ত্রী চায় শিবগঞ্জবাসী

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের নবনির্বাচিত এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলকে স্বাস্থ্যমন্ত্রী দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী। স্বাধীনতা উত্তরকালে জামায়াত-বিএনপির ঘাঁটি বলে পরিচিত ৪৩, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলো এক কাতারে অবস্থান করার মধ্য দিয়ে গত ১০ বছরে প্রধানমন্ত্রীর উন্নয়ন ও শিবগঞ্জকে শান্তির জনপদে পরিণত করার চিত্র জনগণের সামনে তুলে ধরতে পারায় এ আসনটিতে মহাজোটের পক্ষে দলীয় নৌকা প্রতীক নিয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হওয়ায় শিবগঞ্জবাসির প্রত্যাশা অনেক।
ডাক্তার শিমুল ছাত্র জীবন থেকে স্বাস্থ্য সেবাসহ বিভিন্ন সমাজসেবা মূলক কাজের সাথে জড়িত। প্রায় উত্তরাধিকার সূত্রে তিনি বিশেষ করে বিভিন্ন সময় বিভিন্নস্থানে ফ্রি মেডিক্যাল ক্যাম্প স্থাপনের মাধ্যমে ও নিজের চেম্বারে বিনামুল্যে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। এছাড়া তিনি ২০১৩-১৪ সালে যখন জামায়াত-বিএনপি তান্ডবে শিবগঞ্জ অশান্ত ও আওয়ামী লীগ সমর্থিত নেতাকর্মীরা অসহায় ছিলেন। তখন তিনি শিবগঞ্জে অবস্থান করে তাদের খোঁজ খবর নিয়েছেন। শুধু তাই নয় তিনি সংগঠনকে কঠোর পরিশ্রমের মাধ্যমে সুসংগঠিত করে তুলেছেন।
বর্তমানে তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় তার সেবামূলক কাজ আরো বেশি পাবেন বলে জনগণের প্রত্যাশা। শিবগঞ্জবাসী তাকে স্বাস্থ্যমন্ত্রী অথবা প্রতিমন্ত্রী হিসাবে দেখতে চান। আর এ জন্য চেয়ে আছেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে।
এ বিষয়ে শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন বলেন- শিবগঞ্জ পৌরসভায় আমার আমলে মাত্র তিন বছরে যে উন্নয়নের ছোঁয়া লেগেছে- তা স্বাধীনতা উত্তরকালে নজির সৃষ্টি হয়েছে। যার ফলাফল ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ফলাফলে প্রমাণিত হয়েছে। কিন্তু দুঃখজন হলেও সত্যি যে, স্বাস্থ্যসেবায় আমরা অনেকটা পিছিয়ে রয়েছি। যদি আমরা সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পারি তবে আমাদের টার্গেট পূর্ণ হবে বলে মন্তব্য করেন। তাই জননেত্রী শেখ হাসিনার নিকট আমাদের প্রত্যাশ্য ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল ভাইকে স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দিয়ে শিবগঞ্জবাসির আশা পূর্ণ করবেন।
শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান বলেন- উপজেলার প্রায় ৫টি ইউনিয়ন নদী ভাঙন কবলিত এলাকার প্রায় লক্ষাধিক মানুষ অসহায় জীবনযাপন করছে ৪০-৪৫ বছর ধরে। এ এলাকার মানুষ বিশেষ করে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত বলে উল্লেখ করেন। চরাঞ্চলে তেমন কোন চিকিৎসালয় নেই। চিকিৎসার জন্য নদী পথে আসতে রোগী নিয়ে চরম দুর্ভোগ পোহাতে হয়।
তাছাড়া নদী ভাঙন এলাকায় আরো অনেক সমস্য বিরাজমান। যদি নবনির্বাচিত সংসদ সদস্য ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুলকে জননেত্রী শেখ হাসিনা স্বাস্থ্য প্রতিমন্ত্রী হিসাবে শিবগঞ্জবাসিকে উপহার দেন তবে ভাঙন এলাকার মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত হবে মনে করেন তিনি। জেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি তোহিদুল আলম টিয়া বলেন- যেহেতু জেলায় আমরা মাত্র একটি আসন পেয়েছি।
কিন্তু একজন সংসদ সদস্য শুধু তার আসনটির জন্য জোরালাভাবে কাজ করতে পারবেন। জেলায় আমাদের সাংগঠনিক ভীতকে শক্তিশালী করতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শিবগঞ্জকে মাদক, জঙ্গি, সন্ত্রাস, নাশকতা, চোরাচালানমুলক আদর্শ ও ডিজিটাল শিবগঞ্জ দেখতে আমাদের জেলায় একজন মন্ত্রীর প্রয়োজন।
এ বিষয়ে নবনির্বাচিত সংসদ সদস্য ডাক্তার সামিল উদ্দিন আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থাশীল হয়ে বলেন- আশা করে নেত্রী শিবগঞ্জ তথা চাঁপাইনবাবগঞ্জবাসির মনের কথা বুঝে আমাকে একটি মন্ত্রীর দায়িত্ব দিতে পারেন।
তবে মন্ত্রী হতে পারি না পারি, আমি আমার জীবনের বিনিময়ে হলেও শিবগঞ্জ তথা চাঁপাইনবাবগঞ্জবাসীর জন্য কাজ করে যাবো। পাশাপাশি সংগঠনকে আরো শক্তিশালী করে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে জনগণের সেবামূলক কাজ চালিয়ে যাবো ইনশাল্লাহ।

জানুয়ারি ০৫
০৩:২৩ ২০১৯

আরও খবর