Daily Sunshine

দাবি পুরণ না হওয়া পর্যন্ত কালোব্যাজ ধারণ শিক্ষাবোর্ড কর্মচারীদের

স্টাফ রিপোর্টার : চাকরি স্থায়ীকরণে অনির্দিষ্টকালের জন্য কালোব্যাজ ধারণ কর্মসূচি পালন করছে রাজশাহী শিক্ষাবোর্ডের অস্থায়ী (ডেলি) কর্মচারীরা। বৃহস্পতিবার থেকে দিনব্যাপি বোর্ডের অস্থায়ী কর্মচারীরা এ কর্মসূচি পালন করেন।
বোর্ডের কম্পিউটার অপরেটর আল মামুন জানায়, চাকরি স্থায়ী না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচি চলবে। চাকরি স্থায়ীকরণের দাবিতে তৃতীয় ও চতুর্র্থ মিলে ৬২ জন কর্মচারী আন্দোলন করছেন। তারা ২০ থেকে ২৪ বছর ধরে এই দপ্তরটির বিভিন্ন শাখায় কাজ করছেন। তাদের দৈনিক মজুরিভিত্তিক শ্রমিক হিসেবে বেতন দেয়া হয়। কিন্তু বছরের পর বছর চলে গেলেও স্থায়ী হয়নি তাদের চাকরি। তাই তারা আন্দোলনে যায় বলে মামুন জানান।
জানা গেছে, চাকরি স্থায়ীকরণের দাবিতে ২০১৪ সালে হাইকোর্টে কর্মচারীদের পক্ষ থেকে মামলা করেন আল মামুন। রাজশাহীর মামলা নম্বর ৩৭৩৮। মামলা চলাকালে একই বছরের ডিসেম্বরের দিকে রায়ে কর্মচারীদের পক্ষে আসে। এই রায় প্রত্যাক্ষাণ করে ৯০ দিনের মাথায় ফের হাইকোর্টে অপিল করে শিক্ষাবোর্ড। তবুও রায় আসে কর্মচারীদের পক্ষে। তার পর থেকে ঝুলে আছে চাররিস্থায়ী করণ প্রক্রীয়া কার্যক্রম।

জানুয়ারি ০৪
০৩:১৫ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত