Daily Sunshine

চেনা চেহারায় ফিরছে রাজশাহী নগরী

স্টাফ রিপোর্টার : পরিচ্ছন্ন ও দৃষ্টিনন্দন নগরী হিসেবে রাজশাহীর খ্যাতি দেশজুড়েই। কিন্তু প্রায় তিন সপ্তাহ ভোটের হাওয়ায় এই নগরী ঢাকা পড়েছিলো নির্বাচনী প্রচার সামগ্রীতে। গত ৩০ ডিসেম্বর হয়েছে ভোটহগ্রহণ। ফলে এখন এসব কেবলই জঞ্জাল। আর তাই বুধবার সকাল থেকে যাবতীয় প্রচার সামগ্রী সরানোর কাজ শুরু করেছে সিটি করপোরেশন। এতে আগের চেহারা ফিরে পাচ্ছে চিরচেনা এই নগরী।
নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অলি-গলি থেকে শুরু করে ফুটওভারব্রিজ, বিদ্যুতের খুঁটি, বাসা-বাড়ির দেয়ালসহ সবখানেই ছেয়ে আছে পোস্টার আর ব্যানারে।
বাসিন্দারা জানিয়েছেন, ভোটের প্রচারণার দিনগুলোতে প্রায় প্রতিদিনই নগরজুড়ে ব্যানার, পোস্টার, ফেস্টুনসহ বিভিন্ন ধরণের প্রচার সামগ্রী টাঙিয়েছিলেন প্রার্থীরা। নির্বাচন শেষ হবার পরও সেগুলো রয়ে গেছে। এতে সৌন্দর্য্য নষ্ট হচ্ছে নগরীর।
রাসিকের পরিচ্ছন্ন বিভাগের প্রধান কর্মকর্তা শেখ মো. মামুন ডলার বলেন, নগরীর পরিচ্ছন্নতায় এসব অপসারণ শুরু করেছে রাসিক। দ্রুত এগুলো অপসারণ করে নগরীকে আগের চেহারা ফিরিয়ে দেয়া হবে।
নগরীর সিপাইপাড়া এলাকার বাসিন্দা সোহাগ আলী খান বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হয়ে গেছে। কিন্তু পুরো রাজশাহীজুড়ে এখনও রয়ে গেছে নির্বাচনী পোস্টার। এমন কোনও অলিগলি নেই যেখানে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের পোস্টার নেই। এতে সৌন্দর্য নষ্ট হচ্ছে। তাই সিটি করপোরেশনের উচিত এগুলো অপসারণ করে শহরের স্বাভাবিক সৌন্দর্য ফিরিয়ে আনা।
পোস্টার অপসারণের কাজে অংশ নেয়া রাজশাহী সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মী রাজিব আহম্মদ বলেন, করপোরেশনের নির্দেশে আমরা নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ করে পরিচ্ছন্নতার কাজ শুরু করেছি। কয়েকদিনের মধ্যেই পোস্টার-ব্যানার অপসারণ সম্পন্ন হবে বলে তিনি জানান।

জানুয়ারি ০৩
০৩:৩৭ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত