Daily Sunshine

চেনা চেহারায় ফিরছে রাজশাহী নগরী

Spread the love

স্টাফ রিপোর্টার : পরিচ্ছন্ন ও দৃষ্টিনন্দন নগরী হিসেবে রাজশাহীর খ্যাতি দেশজুড়েই। কিন্তু প্রায় তিন সপ্তাহ ভোটের হাওয়ায় এই নগরী ঢাকা পড়েছিলো নির্বাচনী প্রচার সামগ্রীতে। গত ৩০ ডিসেম্বর হয়েছে ভোটহগ্রহণ। ফলে এখন এসব কেবলই জঞ্জাল। আর তাই বুধবার সকাল থেকে যাবতীয় প্রচার সামগ্রী সরানোর কাজ শুরু করেছে সিটি করপোরেশন। এতে আগের চেহারা ফিরে পাচ্ছে চিরচেনা এই নগরী।
নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অলি-গলি থেকে শুরু করে ফুটওভারব্রিজ, বিদ্যুতের খুঁটি, বাসা-বাড়ির দেয়ালসহ সবখানেই ছেয়ে আছে পোস্টার আর ব্যানারে।
বাসিন্দারা জানিয়েছেন, ভোটের প্রচারণার দিনগুলোতে প্রায় প্রতিদিনই নগরজুড়ে ব্যানার, পোস্টার, ফেস্টুনসহ বিভিন্ন ধরণের প্রচার সামগ্রী টাঙিয়েছিলেন প্রার্থীরা। নির্বাচন শেষ হবার পরও সেগুলো রয়ে গেছে। এতে সৌন্দর্য্য নষ্ট হচ্ছে নগরীর।
রাসিকের পরিচ্ছন্ন বিভাগের প্রধান কর্মকর্তা শেখ মো. মামুন ডলার বলেন, নগরীর পরিচ্ছন্নতায় এসব অপসারণ শুরু করেছে রাসিক। দ্রুত এগুলো অপসারণ করে নগরীকে আগের চেহারা ফিরিয়ে দেয়া হবে।
নগরীর সিপাইপাড়া এলাকার বাসিন্দা সোহাগ আলী খান বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হয়ে গেছে। কিন্তু পুরো রাজশাহীজুড়ে এখনও রয়ে গেছে নির্বাচনী পোস্টার। এমন কোনও অলিগলি নেই যেখানে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের পোস্টার নেই। এতে সৌন্দর্য নষ্ট হচ্ছে। তাই সিটি করপোরেশনের উচিত এগুলো অপসারণ করে শহরের স্বাভাবিক সৌন্দর্য ফিরিয়ে আনা।
পোস্টার অপসারণের কাজে অংশ নেয়া রাজশাহী সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মী রাজিব আহম্মদ বলেন, করপোরেশনের নির্দেশে আমরা নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ করে পরিচ্ছন্নতার কাজ শুরু করেছি। কয়েকদিনের মধ্যেই পোস্টার-ব্যানার অপসারণ সম্পন্ন হবে বলে তিনি জানান।

জানুয়ারি ০৩
০৩:৩৭ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত