Daily Sunshine

রামেক হাসপাতালে আরো পাঁচটি বিভাগ যুক্ত হচ্ছে

Spread the love

স্টাফ রিপোর্টার : উত্তরাঞ্চলের মানুষের চিকিৎসাসেবা দিতে আরো এক ধাপ এগিয়ে গেলো রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল। এ হাসপাতালে যুক্ত হচ্ছে আরো পাঁচটি বিভাগ। এসব বিভাগে একজন করে সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপক নিয়োগ করা হবে।
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের মঞ্জুরিপত্র অনুযায়ী নতুন পাঁচটি বিভাগ হলোÍক্যাজুয়ালটি, অ্যান্ডোক্রাইন সার্জারি, হেপাটোবিলিয়ারি সার্জারি, কলোরেক্টাল সার্জারি ও সার্জিক্যাল অনকোলজি বিভাগ। প্রত্যেকটি বিভাগে একজন করে সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপক নিয়োগ দেয়া হবে। নিয়োগকৃতদের অবশ্যই বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত হতে হবে।
মঞ্জুরিপত্র অনুযায়ী দেশের ১৪টি বিদ্যমান ও নতুন মেডিকেল কলেজে বিভিন্ন ক্যাটাগরিতে ১৩১টি পদে নিয়োগ দেয়া হবে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজের নতুন পাঁচটি বিভাগের ১০টি পদও আছে। প্রতিটি বিভাগের সহযোগী অধ্যাপকের বেতন হবে গ্রেড-৪ স্কেলে ৫০ হাজার থেকে ৭১ হাজার ২০০ টাকা। আর সহকারী অধ্যাপকের বেতন হবে গ্রেড-৬ স্কেলে ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা।
রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ নওসাদ আলী বলেন, ‘এতে করে এ প্রতিষ্ঠানের শিক্ষা বিস্তারের নতুন দিক উন্মোচিত হলো। আমরা পাঁচটি বিভাগের অনুমোদন পেয়ে গেছি। দ্রুত এগুলোর বাস্তবায়ন করা হবে। এর জন্য জনবলও নিয়োগ করা হবে।

জানুয়ারি ০৩
০৩:৩৬ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত