Daily Sunshine

রামেক হাসপাতালে আরো পাঁচটি বিভাগ যুক্ত হচ্ছে

স্টাফ রিপোর্টার : উত্তরাঞ্চলের মানুষের চিকিৎসাসেবা দিতে আরো এক ধাপ এগিয়ে গেলো রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল। এ হাসপাতালে যুক্ত হচ্ছে আরো পাঁচটি বিভাগ। এসব বিভাগে একজন করে সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপক নিয়োগ করা হবে।
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের মঞ্জুরিপত্র অনুযায়ী নতুন পাঁচটি বিভাগ হলোÍক্যাজুয়ালটি, অ্যান্ডোক্রাইন সার্জারি, হেপাটোবিলিয়ারি সার্জারি, কলোরেক্টাল সার্জারি ও সার্জিক্যাল অনকোলজি বিভাগ। প্রত্যেকটি বিভাগে একজন করে সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপক নিয়োগ দেয়া হবে। নিয়োগকৃতদের অবশ্যই বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারভুক্ত হতে হবে।
মঞ্জুরিপত্র অনুযায়ী দেশের ১৪টি বিদ্যমান ও নতুন মেডিকেল কলেজে বিভিন্ন ক্যাটাগরিতে ১৩১টি পদে নিয়োগ দেয়া হবে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজের নতুন পাঁচটি বিভাগের ১০টি পদও আছে। প্রতিটি বিভাগের সহযোগী অধ্যাপকের বেতন হবে গ্রেড-৪ স্কেলে ৫০ হাজার থেকে ৭১ হাজার ২০০ টাকা। আর সহকারী অধ্যাপকের বেতন হবে গ্রেড-৬ স্কেলে ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা।
রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ নওসাদ আলী বলেন, ‘এতে করে এ প্রতিষ্ঠানের শিক্ষা বিস্তারের নতুন দিক উন্মোচিত হলো। আমরা পাঁচটি বিভাগের অনুমোদন পেয়ে গেছি। দ্রুত এগুলোর বাস্তবায়ন করা হবে। এর জন্য জনবলও নিয়োগ করা হবে।

জানুয়ারি ০৩
০৩:৩৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত