Daily Sunshine

চাকুরি স্থায়ীকরণের দাবিতে শিক্ষাবোর্ডে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : চাকুরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী শিক্ষাবোর্ডের সাধারণ কর্মচারীরা। বুধবার বেলা ১২টার দিকে বোর্ডে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা মানববন্ধন করে।
বোর্ডের কম্পিউটার অপরেটর আল মামুন জানায়, চাকুরি স্থায়ীকরণের দাবিতে ২০১৪ সালে হাই কোর্টে কর্মচারীদের পক্ষ থেকে মামলা করেন তিনি। এসময় যশোর-চট্টগ্রাম ও রাজশাহী মামলা করে। রাজশাহীর মামলা নম্বর ৩৭৩৮। মামলা চলাকালে একই বছরের ডিসেম্বরের দিকে রায়ে কর্মচারীদের পক্ষে আসে। এতে করে রাজশাহী ছাড়া বাকি দুই বোর্ডের (যশোর-চট্টগ্রাম) ডেলি কর্মচারীদের চাকরি স্থায়ী হয়। অন্যদিকে এই রায় প্রত্যাক্ষাণ করে ৯০ দিনের মাথায় ফের হাইকোর্টে অপিল করে শিক্ষাবোর্ড। তবুও রায় আসে কর্মচারীদের পক্ষে।
আল মামুন জানায়, তৃতীয় ও চতুর্থ মিলে ৬২ জন অস্থায়ী কর্মচারী রয়েছে। বছরের পর বছর চলে গেলেও পার্মানেন্ট হচ্ছে না চাকরি তাদের। তাই গত আট বছরেও তাদের চাকরি স্থায়ীকরণ হয়নি।
মানববন্ধন থেকে কর্মচারীরা জানায়, তাদের মধ্যে অনেকে ২০ থেকে ২২ বছর ধরে এই দপ্তরটির বিভিন্ন যায়গায় কাজ করে আসছেন। তাদের দৈনিক মজুরিভিত্তিক শ্রমিক হিসেবে বেতন দেয়া হয়। বছরের পর বছর পার ধরে আশ্বাসে চলছে এই কর্মচারীরা। তারা শেষ বয়সে এখন চাকুরি স্থায়ীকরণের দাবি তুলেছে। কর্মচারীদের বাদ দেয়া মামলার আপিলে শিক্ষাবোর্ডের বিরুদ্ধে বিপুল অঙ্কের টাকা খরচের অভিযোগ তোলা হয়।
শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ারুল হক প্রামাণিক বলেন, স্থায়ী করণের দাবি বোর্ডের চেয়ারম্যানকে জানানো হবে। তিনি আসলে আপনাদের সঙ্গে বসবেন।

জানুয়ারি ০৩
০৩:৩৫ ২০১৯

আরও খবর

[TheChamp-FB-Comments]