Daily Sunshine

প্রথমবারের মতো ইরানে নারীদের ফুটবল ম্যাচ

স্পোর্টস ডেস্ক: প্রথমবারের মতো নারীদের একটি ফুটবল ম্যাচ ইরানের সর্ববৃহৎ স্টেডিয়াম তেহরান আজাদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে।
ইরান ফুটবল ফেডারেশন প্রধান মেহদী তাজ জানান, ২০২০ টোকিও অলিম্পিকের রান-আপ হিসেবে রাশিয়ার বিপক্ষে ইরান জাতীয় নারী দলের প্রীতি ম্যাচটি দেশের জাতীয় স্টেডিয়ামে আনুষ্ঠিত হবে। ম্যাচটি উপভোগের জন্য শুধুমাত্র নারী দর্শকরাই স্টেডিয়ামে প্রবেশ করতে পারবে। যদিও ম্যাচটির তারিখ এখনো চূড়ান্ত হয়নি।
উল্লেখ্য, ১৯৭৯ সালে ইসলামিক বিপ্লবের পর নারীদের খেলাধুলার ক্ষেত্রে বিভিন্ন ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা হয়। তবে সম্প্রতি বেশ কিছু আইনের শীথিলতায় ইরানের নারীরা বিভিন্ন ক্রীড়া আসরে অংশগ্রহণের সুযোগ লাভ করেন।

জানুয়ারি ০৩
০৩:৩২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত