Daily Sunshine

ভোটের পর প্রথম প্রতিবাদ কর্মসূচিতে বাম জোট

সানশাইন ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল বাতিলের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। বৃহস্পতিবার সারাদেশে এ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে এই জোট। কেন্দ্রীয় কর্মসূচি পালিত হবে সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে। গত রোববার ‘প্রহসনের’ নির্বাচন হয়েছে দাবি করে নতুন করে নির্বাচনের দাবি আগেই জানিয়েছিল বাম জোট।
বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট ভোট ডাকাতির অভিযোগ তুলে পুনর্র্নিবাচনের দাবি তুলেছে। তারা নির্বাচন কমিশনকে স্মারকলিপি দেওয়ার কর্মসূচির সিদ্ধান্ত নিলেও এখনও দিনক্ষণ জানায়নি। তার আগে বুধবার বাম জোটের এক সভায় ঘোষিত ফল বাতিল করে নতুন নির্বাচনের দাবিতে অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত হল। সিপিবি কার্যালয় মুক্তি ভবনে সভা শেষে সিপিবি নেতা রুহিন হোসেন প্রিন্স বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কোটি কোটি ভোটারদের ভোটাধিকার হরণ করে সংগঠিত প্রহসনের নির্বাচনের ফলাফল বাতিল করে অবাধ-নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের দাবিতে ৩ জানুয়ারি দেশব্যাপী মুখে কালো কাপড় বেধে অবস্থান কর্মসূচি পালন করা হবে।
বাম জোটের সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম সভাপতিত্বে এ সভায় উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী) নেতা শুভ্রাংশ চক্রবর্তী, বাসদ (খালেকুজ্জামান) নেতা বজলুর রশিদ ফিরোজ, সিপিবির সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতা মোশরেফা মিশু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের মোশাররফ হোসেন নান্নু, গণসংহতি আন্দোলনের নেতা মনির উদ্দিন পাপ্পু, সমাজতান্ত্রিক আন্দোলনের হামিদুল হক।

জানুয়ারি ০৩
০৩:৩১ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত