Daily Sunshine

এফডিআর করে প্রতিশ্রুতির বাস্তবায়ন করলেন এমপি আয়েন

স্টাফ রিপোর্টার: প্রতিশ্রুতির বাস্তবায়ন করলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। তিনি মঙ্গলবার সকালে সোনালী ব্যাংক মোহনপুর শাখায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনে নিহত মেরাজুলের স্ত্রী, ছেলে ও ভাইয়ের নামে পাঁচ লাখ টাকার একটি এফডিআর করেন।
রাজশাহীর মোহনপুরে নির্বাচনী সহিংসতায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের হামলায় নিহত হন মেরাজুল। সোমবার নিহত মেরাজুল ইসলামের বাড়িতে যান এমপি অয়েন উদ্দিন। প্রিয় নেতাকে কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়েন নিহত মেরাজুল ইসলামের পরিবারের অন্য সদস্যরা।
আয়েন উদ্দিনও পালন করলেন তার কর্তব্য। নিহত পরিবারের দায়িত্ব নিয়েছেন তিনি। নিহতের স্ত্রী শেফালীর হাতে তুলে দিলেন নগদ ২০ হাজার টাকা ও মোহনপুর সোনালী ব্যাংকে পাঁচ লাখ টাকার এফডিআর প্রতিশ্রুতি দেন। শুধু তাই না, পরিবারটি যাতে চলতে পারে সেজন্য প্রতিমাসে পাঁচ হাজার টাকা দেয়ার কথাও জানান।
সোমবার ব্যাংকের সময় পেরিয়ে যাওয়ায় প্রতিশ্রুতির বাস্তবায়নে মঙ্গলবার সকালে তিনি নিহত মেরাজুলের স্ত্রী শেফালী বেগম, ছেলে সেফাত ইসলাম ও ভাই হুমায়ুনের নামে মোহনপুর সোনালী ব্যাংক শাখায় পাঁচ লাখ টাকার এফডিআর হিসাব খুলে দেন। যার নম্বর ৪৬১১০০৫০০০১৫৫। মোহনপুর সোনালী ব্যাংক শাখার ব্যবস্থাপক জয়ন্ত কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেন।
নিহত মেরাজুলের ভাই হুমায়ুন জানান, ‘এমপি আয়েন উদ্দিন একজন ভাল মনের মানুষ। আমরা গরীব মানুষ। তিনি চাইলে বিষয়টি এড়িয়ে যেতে পারতেন। কিন্তু তা তিনি করেন নি। ভোটের দিন কয়েকবার খোঁজ খবর নিয়েছেন। আমাদের ধর্য্য ধরতে বলেছেন। অনেকভাবে শান্তনা দিয়েছেন। বাড়িতে এসেছেন। তাঁর অবদান ও সহানুভুতিতে আমরা সবায় খুশি হয়েছি’। তিনি বলেন, ‘আজ ব্যাংকে আমার, মেরাজুলের স্ত্রী ও ছেলের নামে পাঁচ লাখ টাকার এফডিআর করেছেন। যদিও আমরা আর কোন দিনও মেরাজুলকে পাব না। তারপরেও আমাদের কাছে এমপি’র এই অবদান অনেক বড়’।
সংসদ সদস্য আয়েন উদ্দিন বলেন, ‘বিএনপি-জামায়াতের বলি হয়েছে মেরাজুল ইসলাম। আমি আমার এলাকার প্রত্যেককে ভালবাসি। দলবল নির্বিশেষে সবার সেবা করতে চাই। দোয়া করি আল্লাহ মেরাজুলকে বেহেস্তবাসী করুন।’ তিনি আরো বলেন, ‘নিহত মেরাজুলের ছেলেকে শিক্ষিত করতে হবে। ছেলে সেফাতের শিক্ষা ও স্ত্রী শেফালীর সংসার খরচের জন্য আমি সব সময় তাদের পাশে আছি’।
তিনি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকদের সামনে ঘোষণা দিয়েছিলাম মঙ্গলবার মোহনপুর সোনালী ব্যাংকে পাঁচ লাখ টাকার এফডিআর খোলার। আজ তিনি তার প্রতিশ্রুতির বাস্তবায়ন করেছেন।
এ সময় উপস্থিত ছিলেন, জাহানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হযরত আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল হোসেন, মৌগাছি ইউনিয়ন চেয়ারম্যান আল আমিন বিশ্বাস, উপজেলা যুবলীগ সভাপতি ইকবাল হোসেন, মোহনপুর থানার ওসি আবুল হোসেন, মেরাজুলের স্ত্রী শেফালী বেগম, ছেলে সিফাত ইসলাম ও ভাই হুমায়ুন প্রমুখ।

জানুয়ারি ০২
০৩:২৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত