Daily Sunshine

শিবগঞ্জে আ’লীগ নেতার বাড়ি ভাঙচুরের ঘটনায় অভিযোগ

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার চকদৌলতপুর এলাকায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির আহবায়কের বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনায় অভিযোগপত্র দায়ের করা হয়েছে। মঙ্গলবার দুপুরে শিবগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর ও নির্বাচনী পরিচালনা কমিটির আহবায়ক জুম্মন আলী বাদি হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে শিবগঞ্জ থানায় একটি অভিযোগপত্র দায়ের করেন।
অভিযোগে জানাগেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শিবগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডের নির্বাচনী ভোট কেন্দ্র শিবগঞ্জ ফাজিল মাদ্রাসায় ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগের ফলে বিএনপির কর্মীরা আওয়ামী লীগ কর্মীদের ওপর অতর্কিতভাবে মারপিট ও প্রাণ নাশের হুমকি দিলে জুম্মন আলীসহ আওয়ামী লীগের কর্মীরা ভোট কেন্দ্র থেকে নিজ নিজ বাড়ি চলে যায়।
এক পর্যায়ে রোববার দুপুর ২টার দিকে তারা ককটেল নিয়ে পূর্ব পরিকল্পিতভাবে জুম্মন আলীর বাড়ি ঘেরাও করে বাড়িতে ককটেল নিক্ষেপ করে। এতে ককটেল বিস্ফোরণে আতঙ্ক হয়ে পরিবারের সদস্যরা প্রাণ ভয়ে পাশ্ববর্তী চাচাতো ভাইয়ের বাড়িতে আশ্রয় গ্রহণ করেন। পরে ঘরের আসবাবপত্র ভাঙচুর, স্বর্ণ ও নগদ ৫২ হাজার টাকা লুট করে নিয়ে যায়।
এছাড়া একই সময় শিবগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কামরান আলী ভিক্ষু ও সাংগঠনিক সম্পাদক শুরুদ্দির বাড়ি-ঘরের আসবাবপত্র ভাঙচুর করে দুর্বৃত্তরা। এরমধ্যে আওয়ামী লীগ কর্মী গিয়াস উদ্দিনের ছেলে আবদুল হামিদ, একই এলাকার মৃত মংলুর ছেলে ইলিয়াস, সাত্তারের ছেলে মুকুল, লায়েসের ছেলে পাতান, আসাদুলের ছেলে আতাবুল আলীর বাড়ি ঘরে হামলা, ভাঙচুর ও লুট করে দুর্বৃত্তরা।
এ ঘটনায় হামলায় আওয়ামী লীগের তিনকর্মীর আহত হয়েছে চিকিৎসার জন্য মেডিকেলে ভর্তি রয়েছে। এরমধ্যে একজনের অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
অন্যদিকে বিএনপির পক্ষ থেকেও তাদের নেতাকর্মীদের বাড়ি ভাংচুরের অভিযোগ করেছেন দলটি থেকে মনোনয়ন পাওয়া নির্বাচনে পরাজিত ধানের শীষ প্রতিকের প্রার্থী অধ্যাপক শাহজাহান আলী মিঞা। তার দাবী শিবগঞ্জ পৌর এলাকার বড়চক গ্রামের আব্দুল ওহাব, বিএনপি নেতা আব্দুল মান্নান, কাউসারসহ বিনোদপুর ইউনিয়ন ও বিভিন্ন এলাকার আরও ৫টি বাড়ি ভাংচুর করেছে আওয়ামী লীগের নেতা কর্মীরা।
তবে শিবগঞ্জ থানার ওসি সিকদার মশিউর রহমান বাড়ি-ঘরের আসবাবপত্র ভাঙচুরের ঘটনায় অভিযোগ পাননি বলে দাবী করেন। অভিযোগ পেলে তিনি ব্যবস্থা নেবেন বলে জানান।

জানুয়ারি ০২
০৩:২৫ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত