Daily Sunshine

উন্নয়নের সিঁড়িতে বিজয়ের শিখরে উঠলেন ক্লিন ইমেজের শাহরিয়ার

মিজানুর রহমান, চারঘাট: রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনে শক্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকার পরও বাধভাঙ্গা ভোটারদের উপস্থিতি এবং বিপুল ভোটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহরিয়ার আলম তৃতীয়বারের মতো সাংসদ নির্বাচিত হওয়ার পেছনে উন্নয়ন একটি বিশাল নেয়ামক শক্তি হিসেবে কাজ করেছে বলে মনে করছেন চারঘাটের সুধি সমাজ।
তাদের দাবি একাদশ সংসদ নির্বাচনে চারঘাট-বাঘায় কোথাও কোন ধরনের সহিংস ঘটনার খবর পাওয়া যায়নি। তবে সকাল থেকে যে ভাবে নারী-পুরুষ বাঁধভাঙ্গা জোয়ারের মতো লাইনে দাঁড়িয়ে ভোট উৎসবে মেতে উঠেছিল তাতে মনে হয়েছে মানুষ শুধু উন্নয়ন এবং ক্লিন ইমেজের উপর ভর করেই ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করেছেন। আর তার ফলেই শাহরিয়ার আলম একাদশ সংসদ নির্বাচনে রেকর্ড পরিমান ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
চারঘাটের মোক্তারপুর উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম বলেন, মানুষ এখন আর হানাহানি চায় না। মানুষ চায় শান্তি ও উন্নয়ন। যার প্রমান একাদশ সংসদ নির্বাচন। ক্লিন ইমেজ হিসেবে পরিচিত শাহরিয়ার আলম গত দশ বছরে চারঘাট-বাঘায় স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, রাস্তাঘাট, বিদ্যুতসহ প্রতিটি সেক্টেরে যে ভাবে স্বচ্ছতার ভিত্তিতে উন্নয়ন করেছেন তাতে মানুষ তার উপর পুরো আস্থা রেখেছে। যার প্রমান ৩০ ডিসেম্বর নির্বাচনে বাঁধভাঙ্গা জোয়ার সৃষ্টি করে মানুষ লাইনে দাড়িয়ে নিজের পছন্দের প্রার্থীকে শান্তিপুর্ণ উপায়ে ভোট প্রদান।
চারঘাটের নতুন ভোটার আয়েশা সিদ্দিকা লাভলী বলেন, আমি এবারই প্রথম ভোটার। আর ভোট দিত আসা শুধু শাহরিয়ার আলমের কারণে। কারণ হিসেবে তিনি বলেন, তিনি যে ভাবে শিক্ষাক্ষেত্রে অবদান রেখেছেন তাতে তাকে ভোট না দিয়ে বাড়ীতে বসে থাকা নিজের কাছে বড়ই অন্যায় মনে হবে।
তিনি সরকারীভাবে যে ভাতা পান সেটিও বিলিয়ে দিয়েছেন নির্বাচনী এলাকার শিক্ষার্থীদের লেখাপড়ায়। তাই প্রথমবারের প্রথম ভোটটি তাকেই দিয়েছি।
নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি ঘরোয়া একজন কলেজ শিক্ষক বলেন, বিএনপির প্রার্থী না থাকার পরেও বিএনপির অনেক নারী-পুরুষ ও তরুণরা এবার নৌকা মার্কায় ভোট দিয়েছে। যার ফলে শাহরিয়ার আলম এবার ব্যাপক ভোটে নির্বাচিত হয়েছেন।
আর এর পেছনে নেয়ামত শক্তি হিসেবে কাজ করেছে শাহরিয়ার আলমের উন্নয়ন। যেসব রাস্তা এখন পাকাকরণ করা হয়েছে। তা কোন দিন পাকা হবে এমনটাই মানুষ ভাবতেও পারেনি। বিদ্যুত আজ দুটি উপজেলায় শতভাগ। এসব কারণে শাহরিয়ার আলমকে এবার মানুষ ভোট দিয়েছে ব্যাপক ভাবে বলে মনে করেন বিএনপি ঘরোনার ওই কলেজ শিক্ষক।

জানুয়ারি ০১
০৩:৫৪ ২০১৯

আরও খবর