Daily Sunshine

একমাত্র টিউবওয়েল তাও নষ্ট

স্মৃতি আক্তার : রাজশাহী নগরীর ভূগর্ভস্থ পানির স্তর ক্রমেই নেমে চলেছে। নগরীতে যে কয়টি টিউবঅয়েল রয়েছে তার মধ্যে অনেকগুলো নষ্ট হয়ে পড়ে রয়েছে। ফলে নগরবাসীর খাবার পানির সংকট প্রতিনিয়তই সামনে আসতে শুরু করেছে।
সূত্রমতে, নগরীতে নতুন করে টিউবঅয়েল স্থাপন করতে হলে সিটি করপোরেশন ও ওয়াসাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোতি নেয়ার প্রয়োজন পড়ে। তবে খুব জরুরী না হলে নতুন করে টিউবঅয়েল স্থাপনের জন্য অনুমোতি দেয়া হচ্ছে না।
এদিকে নগরীতে যে কটি টিউবঅয়েল রয়েছে তা বহুদিনের পুরাতন হওয়ায় এর অনেকগুলো নষ্ট হতে চলেছে, নয়তো নষ্ট হয়ে রয়েছে। ফলে টিউবঅয়েল নষ্ট হয়ে পড়ে থাকা এলাকার বাসিন্দারা খাবার পানি সংগ্রহে বিপাকে রয়েছে। তাদের দাবি নুতন টিবিউঅয়েল স্থাপন না করা হলেও, অন্তত পুরাতন টিউবঅয়েলগুলো সরকারী ব্যবস্থাপনায় যেন মেরামত করে দেয়া হয়।
সরেজমিনে নগরীর ৬নং ওয়ার্ড এলাকা ঘুরে দেখা যায়, প্যারা মেডিকেল কলেজের কাছে একটি টিউবঅয়েল নষ্ট হয়ে রয়েছে। অযত্নে এর আশপাশে আগাছা জন্মে রয়েছে। এলাকাবাসী জানায় টিউবঅয়েলটি দীর্ঘ প্রায় ৬ থেকে ৭ মাস নষ্ট হয়ে রয়েছে। ফলে তাদের খাবার পানির জন্যে অনেকটা পথ পারি দিয়ে পাশের এলাকায় গিয়ে পানি সংগ্রহ করতে হচ্ছে। স্থানীয়রা আরও জানায়, এর আগে বিভিন্ন সময় টিউবঅয়েলটি নষ্ট হলে এলাকাবাসী নিজেদের মধ্যেই টাকা তুলে তা মেরামতের ব্যবস্থা করে আসছিল। তবে এবার আর তা সম্ভব না হওয়ায়, বিপাকে রয়েছেন স্থানীয়রা। এলাকাবাসী দ্রুত সময়ের মধ্যে এই টিউবঅয়েলটি মেরামতের জোর দাবি জানিয়েছেন।

জানুয়ারি ০১
০৩:৩৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত