Daily Sunshine

শান্তিপুর্ণ ভোট গ্রহণে মডেল চারঘাট-বাঘা

মিজানুর রহমান, চারঘাট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপুর্ণ ও উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণের মধ্য দিয়ে রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনে মডেল নির্বাচন হিসেবে খ্যাতি পেয়েছে ভোটারদের কাছে। ইতপুর্বে ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ ও জাতীয় সংসদ নির্বাচনে ছোট খাঠো বিশৃংখলার খবর পাওয়া গেলেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চারঘাট-বাঘায় কোথাও কোন ধরনের বিশৃংখলার খবর পাওয়া যায়নি।
দুটি উপজেলার ১০৭ টি ভোট কেন্দ্রে রোববার সকাল থেকে শুরু হয় শান্তিপুর্ণ ভাবে ভোট গ্রহণ এবং বিকেল ৪ টায় শেষ হয় ভোট গ্রহণ। তবে এ সময়ের মধ্যে কোন কেন্দ্রে কোন ধরনের বিশৃংখলার খবর পাওয়া যায়নি। ফলে এবারের নির্বাচনটি চারঘাট-বাঘার মানুষের কাছে মডেল নির্বাচনের স্বীকৃতি পেলো।
জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের শাহরিয়ার আলম ছাড়াও আসনটিতে প্রতিদ্বন্দ্বীতা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুস সালাম সুরুজ (হাতপাখা) ও জাতীয় পার্টির প্রার্থী এ্যাড. ইকবাল হোসেন (লাঙল)।
আওয়ামী লীগের প্রার্থী দুইবারের সাংসদ শাহরিয়ার আলম বাঘা উপজেলার রুস্তুমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সকাল সাড়ে ৮ টায় ভোট প্রদান শেষে বের হন নির্বাচনী আসনের অন্য কেন্দ্র পরিদর্শনে। তবে সকাল থেকেই উৎসব মুখর পরিবেশে ভোট প্রদানে দেখা যায় ভোটাররা শীতকে উপক্ষো করে লাইনে দাড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভোটারদের উপস্থিতি। তবে শান্তিপুর্ণ ভাবে ভোট প্রদানে সন্তুষ্ট প্রকাশ করেছেন ভোটাররা।
নিমপাড়া ইউনিয়নের ভোটাররা রফিক জানান, এবারের মতো শান্তিপুর্ণ ভাবে ইতপুর্বে কখনও ভোট দিইনি। এবারের ভোট দিতে খুবই ভালো লাগছে। কোথাও কোন ধরনের বিশৃংখলা না হওয়ায় নারী ভোটাররাও উৎফুল্ল। পুরুষদের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। দুটি উপজেলা ঘুরে দেখা গেছে এমন চিত্র।
চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয়ে ভোট দিতে এসেছিলেন রমিজা বেওয়া। তিনি বলেন, এবার দিয়ে পাচবার ভোট দিয়েছি রাজার ভোটে। এবারের মতো শান্তিতে কোন দিনই ভোট দিইনি। কাকে ভোট দিয়েছেন জানতে চাইলে তিনি বলেন, বলব না। তবে যে আমারে এলাকার ভালো করবি। তাকেই ভোট দিছি।
এমন কথা জানালেন, রুস্তুমপুর ভারতীপাড়া গ্রামের লায়লা। তিনি বলেন এবারই প্রথম ভোটার তিনি। শান্তিপুর্ণ ভাবে ভোট দিতে পারায় ভালোই লাগছে। কোথাও কোন ধরনের মারামাররি নেই। ঝামেলা নেই। ভালোই লাগছে। ফলে এবারের নির্বাচন চারঘাট-বাঘায় মডেল নির্বাচন হিসেবে বলা যায় বলে মনে করেন ভোটাররা।

জানুয়ারি ০১
০৩:৩৩ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত