Daily Sunshine

অভিনন্দন বিজয়ীদের ॥ নতুন বছর হোক উন্নয়ন সমৃদ্ধির

নিরঙ্কুশ বিজয় আওয়ামী লীগের
খৃষ্ট্রীয় বর্ষের আরো একটি বছরের শেষ হয়ে গেলো। ২০১৮ বর্ষটি ছিল নানা কারণে আলোচিত। গত বছরের সবচেয়ে আলোচিত বিষয় ছিল একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ৩০শে ডিসেম্বর হয়ে গেলো এই নির্বাচনে ভোট গ্রহণ। ৩শো আসনের মধ্যে ২শ ৯৯ টি আসনের ভোট নেয়া হয়। তবে একটি আসনে দুটি কেন্দ্রের নির্বাচন স্থগিত হয়। ফলে ২শ ৯৮টি আসনের ভোট গণনা শেষে দেখা যায় ২শ ৫৯টি আসন পেয়ে একক ভাবে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামী লীগ। এরপরে ২০টি আসন পেয়েছে মহাজোটের শরিক জাতীয় পার্টি। আর বিএনপি পেয়েছে ৫টি, তার শরিক গণফোরাম পেয়েছে ২টি আসন। এছাড়া অন্য আসনগুলোর মধ্যে মহাজোটের শরিক ওয়ার্কার্স পার্টি, জাসদ, বিকল্পধারা, তরিকত ফেডারেশ এবং স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন।
এবারের নির্বাচন সম্পূর্ণ ভিন্ন প্রেক্ষাপটে অনুষ্ঠিত হলো রাজনৈতিক সরকারের অধীনে। এতে ক্ষমতাশীন দল ও তার শরিকরাই বিপুল ভোটে জয়ী হয়ে টানা তৃতীয় বারের মতো সরকার গঠনের সুযোগ পেলো। এতে ধারাবাহিকতা রক্ষা থাকলো যেমন সরকারের, তেমনি সরকারের সব কর্মসূচির ধারাবাহিকতাও রইলো। গত দশ বছরের উন্নয়নের পক্ষেই এই জনরায় বলে ধরা হচ্ছে। স্পষ্টত:ই আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বেই এমন অভাবিত ফল এনে দিয়েছে। ২০০৮ সালের নির্বাচনে একক ভাবে আওয়ামী লীগ ২শ’ ৩০টি আসনে জয়ী হয়ে সরকার গঠন করে। ২০১৪ সালের নির্বাচনে দলটি ২শ’ ৩৪টি আসন নিয়ে সরকার গঠন করে। আর এবার ২শ’ ৫৯টি আসন নিয়ে টানা তৃতীয় বারের মতো এবং চতুর্থ বারের মতো শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করতে যাচ্ছে।
দেশের অন্যান্য স্থানের মতো রাজশাহীতেও আওয়ামী লীগ ও তার শরিকদের জয়জয়কার। এখানকার ৬টি আসনেই নৌকার প্রার্থীরা জয়ী হয়েছেন। আমরা এই ছয় আসনের জয়ী প্রার্থীদের অভিনন্দন জানাই, সেই সাথে বিজয়ী ২শ’ ৯৮ জন সাংসদকে অভিনন্দন জানাই এমন জয়ে। সংখ্যাগরিষ্ট দল হিসেবে আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে দেশকে আরো সামনে এগিয়ে নেমে সেই প্রত্যাশা আমাদের। নতুন বছরটি সেই প্রত্যাশা পূরণের হোক।

জানুয়ারি ০১
০৩:৩০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত