Daily Sunshine

অভিনন্দন বিজয়ীদের ॥ নতুন বছর হোক উন্নয়ন সমৃদ্ধির

Spread the love

নিরঙ্কুশ বিজয় আওয়ামী লীগের
খৃষ্ট্রীয় বর্ষের আরো একটি বছরের শেষ হয়ে গেলো। ২০১৮ বর্ষটি ছিল নানা কারণে আলোচিত। গত বছরের সবচেয়ে আলোচিত বিষয় ছিল একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ৩০শে ডিসেম্বর হয়ে গেলো এই নির্বাচনে ভোট গ্রহণ। ৩শো আসনের মধ্যে ২শ ৯৯ টি আসনের ভোট নেয়া হয়। তবে একটি আসনে দুটি কেন্দ্রের নির্বাচন স্থগিত হয়। ফলে ২শ ৯৮টি আসনের ভোট গণনা শেষে দেখা যায় ২শ ৫৯টি আসন পেয়ে একক ভাবে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামী লীগ। এরপরে ২০টি আসন পেয়েছে মহাজোটের শরিক জাতীয় পার্টি। আর বিএনপি পেয়েছে ৫টি, তার শরিক গণফোরাম পেয়েছে ২টি আসন। এছাড়া অন্য আসনগুলোর মধ্যে মহাজোটের শরিক ওয়ার্কার্স পার্টি, জাসদ, বিকল্পধারা, তরিকত ফেডারেশ এবং স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন।
এবারের নির্বাচন সম্পূর্ণ ভিন্ন প্রেক্ষাপটে অনুষ্ঠিত হলো রাজনৈতিক সরকারের অধীনে। এতে ক্ষমতাশীন দল ও তার শরিকরাই বিপুল ভোটে জয়ী হয়ে টানা তৃতীয় বারের মতো সরকার গঠনের সুযোগ পেলো। এতে ধারাবাহিকতা রক্ষা থাকলো যেমন সরকারের, তেমনি সরকারের সব কর্মসূচির ধারাবাহিকতাও রইলো। গত দশ বছরের উন্নয়নের পক্ষেই এই জনরায় বলে ধরা হচ্ছে। স্পষ্টত:ই আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বেই এমন অভাবিত ফল এনে দিয়েছে। ২০০৮ সালের নির্বাচনে একক ভাবে আওয়ামী লীগ ২শ’ ৩০টি আসনে জয়ী হয়ে সরকার গঠন করে। ২০১৪ সালের নির্বাচনে দলটি ২শ’ ৩৪টি আসন নিয়ে সরকার গঠন করে। আর এবার ২শ’ ৫৯টি আসন নিয়ে টানা তৃতীয় বারের মতো এবং চতুর্থ বারের মতো শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করতে যাচ্ছে।
দেশের অন্যান্য স্থানের মতো রাজশাহীতেও আওয়ামী লীগ ও তার শরিকদের জয়জয়কার। এখানকার ৬টি আসনেই নৌকার প্রার্থীরা জয়ী হয়েছেন। আমরা এই ছয় আসনের জয়ী প্রার্থীদের অভিনন্দন জানাই, সেই সাথে বিজয়ী ২শ’ ৯৮ জন সাংসদকে অভিনন্দন জানাই এমন জয়ে। সংখ্যাগরিষ্ট দল হিসেবে আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে দেশকে আরো সামনে এগিয়ে নেমে সেই প্রত্যাশা আমাদের। নতুন বছরটি সেই প্রত্যাশা পূরণের হোক।

জানুয়ারি ০১
০৩:৩০ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত