Daily Sunshine

আরো ২ জন করোনা আক্রান্ত, সুস্থ ৬

Share

সানশাইন ডেস্ক: দেশে আরো দুই জনের মধ্যে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫১ জন। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট- আইইডিসিআরের পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা মঙ্গলবার এক অনলাইন ব্রিফিংয়ে দেশে নভেল করোনাভাইরাস মহামারীর সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন। তিনি জানান, বাংলাদেশে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ছয়জন। আক্রান্তদের মধ্যে এ নিয়ে মোট ২৫ জন সংক্রমণমুক্ত হলেন।
নতুন করে কারও মৃত্যুর তথ্য না আসায় বাংলাদেশে কোভিড-১৯ এ মৃতের মোট সংখ্যা আগের মতই পাঁচজনে রয়েছে। ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মোট ১৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, তার মধ্যে আইইডিসিআরের বাইরের গবেষণাগারে পরীক্ষা করা নমুনাও রয়েছে। এখন পর্যন্ত মোট ১ হাজার ৬০২ জনের নমুনা পরীক্ষা হয়েছে।
সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন সংক্রমিত দুজনই পুরুষ। তাদের হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। “একজনের বয়স ৫৭ বছর। তিনি সম্প্রতি সৌদি আরব থেকে এসেছেন। তার শারীরিক অবস্থা ভালো, তবে তার ডায়াবেটিস রয়েছে। “আরেকজনের বয়স ৫৫ বছর। তার বিদেশ ভ্রমণের ইতিহাস নেই। কোভিড-১৯ এর লক্ষণের পাশাপাশি তার ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ রয়েছে। তিনি কীভাবে সংক্রমিত হয়েছেন সে বিষয়ে তথ্য নেওয়া হচ্ছে।”
গত ২৪ ঘণ্টায় আরও ছয়জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন জানিয়ে ডা. ফ্লোরা বলেন, আক্রান্তদের তারা তিন দিন পরপর পরীক্ষা করেন। প্রথমবার কোভিড-১৯ নেগেটিভ এলে ২৪ ঘণ্টা পর আবার পরীক্ষা হয়। পরপর দুটি টেস্ট নেগেটিভ হলে তাকে বাড়ি ফেরার ছাড়পত্র দেওয়া হয়। ছাড়পত্র পাওয়া এই ছয়জনের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী। তাদের মধ্যে একজন নার্সও রয়েছেন।
ফ্লোরা জানান, ওই ছয়জনের মধ্যে একজনের বয়স ৭০ বছর, চারজনের বয়স ত্রিশ থেকে চল্লিশের ঘরে, একজনের বয়স চল্লিশের বেশি। দেশে বর্তমানে আইসোলেশনে আছেন ৭৫ জন। আরও ৩৮ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে বলে জানানো হয় ব্রিফিংয়ে।

এপ্রিল ০১
০৪:২৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত