সর্বশেষ সংবাদ :

দাম বাড়ানোর দাবিতে সিলেটে গরু-ছাগলের মাংস বিক্রি বন্ধ

ঢাকা অফিস: সিলেটে মাংস বিক্রির জন্য সিটি করপোরেশনের নির্ধারিত মূল্য বাড়ানোর দাবিতে গরু ও ছাগলের মাংস বিক্রি অনির্দিষ্টকালের জন্য বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা।

আজ বৃহস্পতিবার সকাল থেকে সিলেট নগরীতে গরু ও ছাগলের মাংস বিক্রি বন্ধ রয়েছে। বুধবার রাত ১টার দিকে সিলেট মহানগর মাংস ব্যবসায়ী সমিতির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়ার পর সকাল থেকে মাংস বিক্রি বন্ধ করে দেন তারা। সিটি করপোরেশন নির্ধারিত মূল্য বৃদ্ধি না করা হলে অনির্দিষ্টকালের জন্য মাংস বিক্রি বন্ধ থাকবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

রমজান মাসকে সামনে রেখে সিলেট নগরীতে গরু ও ছাগলের মাংস বিক্রয়মূল্য যথাক্রমে ৬০০ টাকা এবং ৮৫০ টাকা নির্ধারিত করে দেয় সিলেট সিটি করপোরেশন। ব্যবসায়ীদের দাবি, এ দামে বিক্রি করলে লোকসান গুণতে হয় তাদের।

সিলেটে গরু ও ছাগলের মাংসের মূল্য ইচ্ছেমতো বৃদ্ধি করা হয়- ক্রেতাদের এমন অভিযোগের ভিত্তিতে সিটি করপোরেশনের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে সত্যতা পেয়েছে। এরপরই বাজার নিয়ন্ত্রণে এই মূল্য নির্ধারণ করে দেয় সিসিক।

সিলেট মহানগর মাংস ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালিক বলেন, ‘আমরা যে মূল্যে গরু ও ছাগল কিনি, সিসিক নির্ধারিত মূল্যে মাংস বিক্রি করলে আমাদের লোকসান হয়। আমরা প্রায় একমাস ধরে বিষয়টি নিয়ে মেয়রের সঙ্গে বৈঠক করেছি, কিন্তু এরপরেও কোনো সুরাহা না হওয়ায় আমরা বিক্রি বন্ধ রেখে প্রতিবাদ জানাচ্ছি।’

তিনি বলেন, ‘সিলেট নগরীর বাইরে বিভিন্ন এলাকায় এর চেয়ে অনেক বেশি দামে গরু ও ছাগলের মাংস বিক্রি হয়। এছাড়া সেসব এলাকা থেকে গরু ও ছাগল কিনে এনে সিলেটে মাংস বিক্রি করতে গেলে খরচ বেশি হয়। তাই বিষয়টি বিবেচনায় নিয়ে মূল্য নির্ধারণ না করা পর্যন্ত মাংস বিক্রি বন্ধ থাকবে।’


প্রকাশিত: এপ্রিল ৭, ২০২২ | সময়: ৪:৩৯ অপরাহ্ণ | Daily Sunshine