Daily Sunshine

রাষ্ট্রপতির জন্মদিন আজ

Share

সানশাইন ডেস্ক; প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের জন্মদিন আজকে । ৭৯ বছরে পা রাখলেন বাংলাদেশের এই রাষ্ট্রপতি ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রিয়ভাজন কামালপুর গ্রামের সদালাপী ও মিষ্টভাষী সেই ছাত্রলীগের নেতা এখন দেশের প্রেসিডেন্ট।

প্রতিবছর জন্মদিন উপলক্ষে বঙ্গভবনে প্রেসিডেন্টের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা অনাড়ম্বর অনুষ্ঠানে প্রেসিডেন্টকে শুভেচ্ছা জানাতো, তবে করোনা ভাইরাস মহামারীর কারণে গতবছরের মত এবারও কোনো আনুষ্ঠানিকতা রাখা হবে না বা হয়নি ।

১৯৪৪ সালের ১ জানুয়ারি কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে জন্মগ্রহণ করেন আব্দুল হামিদ । তার রাজনৈতিক জীবন শুরু হয় ১৯৫৯ সালে, ছাত্রলীগে যোগ দেয়ার মধ্য দিয়ে ।

১৯৭০ সালের নির্বাচনে ময়মনসিংহ-১৮ আসন থেকে পাকিস্তান জাতীয় পরিষদের সর্বকনিষ্ঠ সদস্য হিসাবে নির্বাচিত হয় রাষ্ট্রপতি আব্দুল হামিদ । এরপর স্বাধীন দেশে আরও ছয়বার তিনি সংসদে নিজের এলাকার মানুষের প্রতিনিধিত্ব করছেন।

আবদুল হামিদ জাতীয় সংসদের স্পিকারের দায়িত্ব পালন করেন দুই দফা । ২০১৩ সালে প্রেসিডেন্ট জিল্লুর রহমানের মৃত্যুর পর বঙ্গভবনের বাসিন্দা হয় আব্দুল হামিদ ।
মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতি হিসাবে ২০১৩ সালে আবদুল হামিদকে স্বাধীনতা পদকে ভূষিত করা হয়েছে ।

রাষ্ট্রপ্রধান হিসেবে দায়িত্বে ধরাবাঁধা নিয়মের ছকে থেকেও বিভিন্ন অনুষ্ঠান স্বভাবসুলভ হাস্যরসের মধ্যে দিয়ে তিনি পৌঁছে গেছেন মানুষের খুব কাছে ।

জানুয়ারি ০১
১৬:৩৮ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]