জাতীয়

মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী

সানশাইন ডেস্ক: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে জীবন দেওয়া শহীদের রক্ত বৃথা যেতে পারে না। তিনি বলেন, যে আদর্শ, চেতনা নিয়ে এই দেশ স্বাধীন করেছিলেন..


বিস্তারিত
আরও খবর

বিশ্ব

গাজায় এখন আর ‘স্বাভাবিক শিশু’ জন্ম নিচ্ছে না: জাতিসংঘ

সানশাইন ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার মানবিক পরিস্থিতি মা ও শিশুদের জন্য একটি ‘দুঃস্বপ্ন’। সেখানে ছোট এবং অসুস্থ নবজাতক জন্ম নিচ্ছে। মৃতশিশু প্রসবসহ পর্যাপ্ত অ্যানেস্থেসিয়া ছাড়াই সিজার প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে..


বিস্তারিত
আরও খবর

রাজশাহী

বাংলাদেশ ক্রিকেট দলকে রাসিক মেয়রের অভিনন্দন

স্টাফ রিপোর্টার : শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়লাভ করায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান..


বিস্তরিত
আরও খবর

সরাদেশ

একদিনে ৩৬ জনের করোনা শনাক্ত

সানশাইন ডেস্ক: দেশে আরও ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত নমুনা পরীক্ষায় এসব রোগী শনাক্ত হয়। স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত..


বিস্তারিত
আরও খবর

ক্যাম্পাস

এমবাপ্পের হ্যাটট্রিক, পিএসজির বড় জয়

স্পোর্টস ডেস্ক: ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে রোববার রাতে হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে। তার হ্যাটট্রিকে ভর করে মঁপেলিয়ের বিপক্ষে ৬-২ ব্যবধানের বড় জয় পেয়েছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। এটা ছিল লিগে সবশেষ চার ম্যাচে পিএসজির..


বিস্তারিত
আরও খবর

বিনোদন

পাহাড়পুর বৌদ্ধ বিহারে রেস্ট হাউজের উদ্বোধন

রানা হামিদ,বদলগাছী : নওগাঁর বদলগাছীর প্রচীন ইতিহাস সমৃদ্ধ ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধ বিহার দুরদুরান্ত থেকে ঘুরতে আসা দর্শনার্থীদের আবাসন সুবিধা দিতে ৫ কক্ষ বিশিষ্ট রেস্ট হাউজের উদ্বোধন করা হয়েছে। শনিবার (০৯ মার্চ) সকাল ১০টার দিকে..


বিস্তরিত
আরও খবর

প্রযুক্তি

এক যুগ পূর্বে আমাদের কাছে যা স্বপ্ন ছিল, এখন তা বাস্তব – প্রতিমন্ত্রী পলক

তথ্য বিবরণী :  ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক, এমপি বলেছেন, রাজশাহীকে আধুনিক, যুগোপযোগী ও স্মার্ট শহর হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করছে। এক যুগ পূর্বেও আমাদের কাছে অনেক উন্নয়ন ছিল স্বপ্ন,..


বিস্তারিত
আরও খবর

লাইফস্টাইল

“একজন সাবিনা হতে পারে লাখো নারীর অনুপ্রেরণা”

ভারতের সীমানা ঘেঁষে যশোর জেলার বেনাপোলে জন্ম মেয়েটির। শৈশব, কৈশোর কেটেছে সীমান্ত এলাকাতেই। ছোটবেলা থেকেই অদম্য মেধার অধিকারী মেয়েটি ছিল খুবই দুরন্ত স্বভাবের। সারাদিন রোদ-বৃষ্টিতে, বনে-বাঁদড়ে, মাঠে-ঘাটে খেলা করে; পুকুরে ঝাঁপ দিয়ে..


বিস্তারিত
আরও খবর

বিশেষ সংবাদ

রাবির ‘বি’ ইউনিটে পাশের হার ৪৫.৩ শতাংশ 

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বুধবার (১৩ মার্চ) বেলা পৌনে ১১টার দিকে আইসিটি সেন্টারে আনুষ্ঠানিকভাবে ফল..


বিস্তারিত
আরও খবর

চাকরি

খালেদা জিয়া বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না : প্রধানমন্ত্রী

সানশাইন ডেস্ক: খালেদা জিয়া কখনো বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন উপলক্ষ্যে ঢাকা..


বিস্তারিত
আরও খবর

অন্যান্য

মাহে রমজান

সানশাইন ডেস্ক : মাহে রমজানের প্রধান আমল হলো ফরজ রোজা। রোজা ফার্সি শব্দ, যার অর্থ ‘বিরত থাকা’। আরবিতে বলা হয় সিয়াম, অর্থ ‘বিরত থাকা’, ‘আত্মসংযম করা’ ইত্যাদি। পরিভাষায় সুবহে সাদিক হতে সূর্যাস্ত পর্যন্ত আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে..


বিস্তারিত
আরও খবর