Daily Sunshine

প্রধানমন্ত্রীর জন্মদিনে বাঘায় টিকা পাবে সাড়ে ১৩ হাজার মানুষ

Share

স্টাফ রিপোর্টার ,বাঘা : আগামীকাল ২৮ সেপ্টেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন ।এ উপলক্ষে সারা দেশে গণটিকা কার্যক্রমের আওতায় বাঘার ৭ টি ইউনিয়ন ও ২ টি পৌর সভায় টিকা পাবে সাড়ে ১৩ হাজার মানুষ। সোমবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিতে এক সভায় এ তথা জানানো হয়।
সকাল ১০ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতার সভাপতিত্বে আয়োজিত সভায় বাঘা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: রাসেদ আহাম্মেদ জানান, আগামীকাল ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে সারাদেশে ক্যাম্পেইনের মাধ্যমে করোনা ভাইরাসের ৮০ লাখ ডোজ টিকা দেওয়ার টার্গেট নিয়েছে সরকার। বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ।
সেই ধারাবাহিকতায় কাল মঙ্গলবার বাঘা উপজেলার ছয়টি ইউনিয়নে প্রথম ডোজ ৯ হাজার জনকে টিকা প্রদান করা হবে। এর একদিন পর দুই পৌরসভা এবং অপর একটি ইউনিয়নে দেয়া হবে আরো ৪ হাজার ৫ শত টিকা। এ ক্ষেত্রে চল্লিশ বছর এবং তার বেশী বয়সী লোকজন সর্বাক্তক সুযোগ-সুবিধা পাবে।
উক্ত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভুমি মোহাঃ মনিরুজ্জামান, সকল ইউপি চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা ও সাংবাদিক সহ রাজনৈতিক ও সুশীল সমাজের নেত্রীবৃন্দ।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,দেশে শনিবার পর্যন্ত চার কোটি দুই লাখ ৩১ হাজার ৫৬৯ ডোজ করোনা টিকার প্রয়োগ হয়েছে। আর টিকার জন্য নিবন্ধন করেছেন চার কোটি ৪১ লাখ ১৫ হাজার ১৪৫ জন। যারা এ পর্যন্ত টিকা নিয়েছেন তাদের মধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছেন দুই কোটি ৪১ লাখ ৯৭ হাজার ৫৯৮ জন এবং দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন এক কোটি ৬০ লাখ ৩৩ হাজার ৯৭১ জন। এ দিক থেকে বাঘায় আগামী কাল গণটিকা নেয়ার জন্য রেজিস্ট্রেশনের আওতায় এসছে ৬ হাজার ৬০ জন।

সেপ্টেম্বর ২৭
১৫:১২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]