Daily Sunshine

ডাকসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে: প্রধানমন্ত্রী

Share

সানশাইন ডেস্ক : ডাকসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, একেবারে উপজেলার ইউনিয়ন পর্যায়ে যেখানে ডাকঘর আছে, সেখানেই চিলিন সিস্টেম বা কুলিং সিস্টেম ব্যবস্থা রাখতে হবে। যাতে যে কোনো পচনশীল দ্রব্য যেমন- তরকারি, ফলমূল ও রান্না করা খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা থাকে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ের নবনির্মিত ডাক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী ভবনের উদ্বোধন করেন। নতুন ডাক ভবন উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রায় সাড়ে আট হাজার ডাকঘর ডিজিটালে রূপান্তর করা হয়েছে।

তিনি বলেন, আগে আমরা পুরো বাংলাদেশে প্রায় পাঁচ হাজারের মতো ডিজিটাল সেন্টার প্রতিষ্ঠা করেছিলাম। সেই সঙ্গে ডাকঘরগুলোকে যাতে ডিজিটাল করা যায় তার জন্য কাজ শুরু করেছিলাম।

সরকারপ্রধান বলেন, ডাক বিভাগের আধুনিক সুন্দর ভবন হয়ে গেছে। খুবই চমৎকার ডিজাইন। তবে ওর সঙ্গে দুই-একটা চিঠি যাচ্ছে এ রকম কিছু থাকলে আরও ভালো লাগত। আমরা ইতোমধ্যে ৩৮টি মডেল ডাকঘর নির্মাণের কাজ হাতে নিয়েছি। কিন্তু আমি চাইব সারা দেশে এটা করে দিতে। ঘরে বসে অনেকে কাজ করে পয়সা উপার্জন করতে পারবে। সেই সঙ্গে কর্মসংস্থান হবে, মানুষ সেবাটাও পাবে। আমাদের সেই ব্যবস্থাটাও করতে হবে।

তিনি বলেন, বিভিন্ন দেশের সঙ্গে আমরা চুক্তি করছি ইউনিভার্সাল পোস্টাল ইউনিয়নের আওতায়। দ্বিপক্ষীয় চুক্তি হচ্ছে। যেহেতু অনলাইন ক্রয়-বিক্রয় জনপ্রিয়তা লাভ করেছে, কাজেই ডাকঘর পিছিয়ে থাকলে চলবে না। ডাক বিভাগকে আরও ব্যবস্থা নিতে হবে।

 

সানশাইন/২৭ মে/রনি

মে ২৭
২১:৪১ ২০২১

আরও খবর