Daily Sunshine

নাচোলে চাষীদের নিকট থেকে গম ক্রয়ের উদ্বোধন

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা খাদ্য গোডাউনে সরকার ঘোষিত চাষীদের নিকট থেকে গম ক্রয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা লাল ফিতা কেটে এ গম ক্রয়ের শুভ উদ্বোধন করেন। চলতি রবি মৌসুমে এবছর গম ক্রয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১ হাজার, ৯শ’ ৩৯ মে. টন। ২৮ টাকা কেজি দরে সরাসরি কৃষক (গমচাষী) দের নিকট থেকে গম ক্রয়ের সিধান্ত হয়েছে।
গম ক্রয় কমিটির সভাপতি জানান, উপজেলা খাদ্য কমিটির সিধান্ত মোতাবেক এবছর ১,৯৩৯ মেঃ টন গম ক্রয়ের সিদ্ধান্ত হয়েছে। একজন কৃষক সর্বোচ্চ ৩ মেঃ টন পর্যন্ত গম খাদ্য ড়োডাউনে সরবরাহ করতে পারবেন। গম সরবরাহের সময় উপজেলা খাদ্যশস্য ক্রয় কমিটির প্রণীত তালিকায় নাম থাকতে হবে ও কৃষি কার্ড, সেই সাথে ব্যাংক একাউন্টও থাকতে হবে। ৭ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত গম ক্রয় করা হবে বলে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নরোত্তম কুমার প্রামানিক জানান।

বুধবার বেলা ১১টায় উপজেরা খাদ্য গোডাউনে উপজেলার নেজামপুরের বরেন্দা গ্রামের সাফাতুল্লার ছেলে রহিমুদ্দীনের নিকট থেকে ১ মেঃ টন গম ক্রয়ের মাধ্যমে শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ও ক্রয় কমিটির সভাপতি সাবিহা সুুলতানা। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নরোত্তম কুমার প্রামানিক, ওসি এলএসডি রওশন আলম, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বাবুসহ অন্যান্য সদস্যগণ।

সানশাইন/ম.আমি

এপ্রিল ০৭
২২:৫৩ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী বুধবার থেকে কঠোর লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ রাখার পরিকল্পনা করেছিল সরকার। তবে বাধ সাধেন তৈরি পোশাকশিল্প মালিকেরা। তাঁরা দাবি করেন, কারখানা বন্ধ করলে ক্রয়াদেশ হারাবে বাংলাদেশ। তা ছাড়া শ্রমিকেরা ছুটিতে গ্রামের বাড়ির দিকে রওনা দিলে সংক্রমণ আরও ছড়াবে। ভার্চ্যুয়াল মাধ্যমে আজ রোববার বেলা তিনটায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত