Daily Sunshine

বগুড়ায় ২৩ দিনে পাঁচগুন বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা

Share

সানশাইন ডেস্ক :  বগুড়ায় করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে জেলার হাসপাতালগুলোতে রোগী ভর্তিও বাড়তে শুরু করেছে। ১৫ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত ২৩ দিনে হাসপাতালগুলোতে পাঁচগুণ বেশি রোগী বেড়েছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। চিকিৎসকরা বলছেন, প্রথম দফার তুলনায় দ্বিতীয় দফায় সংক্রমণের তীব্রতা খুব বেশি। পাশাপাশি এবার কম বয়সীরাও আক্রান্ত হচ্ছেন। তাছাড়া এবার আক্রান্তদের মৃত্যুও খুব দ্রুত ঘটছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, দ্বিতীয় দফা সংক্রমণ শুরু হওয়ার পর ৫ এপ্রিল বগুড়ায় সর্বোচ্চ সংখ্যক ৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ দিন আফসার আলী (৪৫) নামে একজনের মৃত্যুও হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় ৫এপ্রিল আক্রান্তের হার গত ৩ মাসের মধ্যে সবচেয়ে বেশি ২১ দশমিক ৯৪ শতাংশ ছিল। এর আগে গত বছরের ২৪ ডিসেম্বর বগুড়ায় করোনায় আক্রান্তের হার ছিল ২৪ দশমিক ২১ শতাংশ।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, ৫ এপ্রিল জেলার দু’টি পিসিআর ল্যাবে ৪০১ জনের নমুনা পরীক্ষায় ৮৮জনের পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ৩৮৮ নমুনায় ৮৬টি আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষায় আরও ২জন পজিটিভ হয়েছেন। এভাবে গত ১৫ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত ২২দিনে জেলায় ৫২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১০৪ জনকে স্থানীয় সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয়েছে। চিকিৎসাধীন রোগীদের মধ্যে ১৩ জন মারা গেছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৪০ থেকে ৪৫ বছরের বেশ কয়েকজনও রয়েছেন। বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়াক ডা. এটিএম নুরুজ্জামান সঞ্চয় বলেন, ২৩ দিনের ব্যবধানে তাদের রোগী বেড়েছে ২০ জন।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ বলেন, বর্তমানে ওই হাসপাতালের করোনা ইউনিটে মোট ৫৭জন রোগী চিকিৎসাধীন। এর আগে ১৫ মার্চ ভর্তি ছিলেন ২০ জন।

এপ্রিল ০৬
২২:৫৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত