Daily Sunshine

রাজশাহীতে মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবার মৃত্যুদন্ড

Share

স্টাফ রিপোর্টার : নিজ নাবালিকা মেয়েকে ধর্ষণের দায়ে নজরুল ইসলাম (৫০) নামের এক ব্যক্তির মৃত্যুদণ্ড হয়েছে। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানাও করেছে আদালত। সোমবার (২২ মার্চ) দুপুরে রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মনসুর আলম এই রায় ঘোষণা করেন।

দণ্ডিত নজরুল রাজশাহী নগরীর বাজেসিলিন্দা এলাকার মৃত খবির উদ্দিনের ছেলে। রায় ঘোষণাকালে আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন তিনি। পরে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। আসামির পক্ষে কোনো আইনজীবী আদালতে দাঁড়াননি। রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আইনজীবী রাশেদ-উন-নবী রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন।

মামলার বিবরণে তিনি জানান, ওই ব্যক্তির স্ত্রী ছাত্রাবাসে রান্নার কাজ করতেন। ২০১৮ সালের ১৪ মে ভোরে অন্যান্য দিনের মতোই তিনি কাজে বেরিয়ে যান। ওই সময় ১৪ বছর বয়সী মেয়ে বাসায় ঘুমিয়ে ছিল। একা পেয়ে মেয়েকে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ করেন নজরুল ইসলাম। এ ঘটনা জানাজানি করলে মেয়েকে গলা কেটে হত্যার হুমকি দেন তিনি।

ধর্ষণের শিকার ওই নাবালিকা অন্তঃসত্ত্বা হয়ে পড়লে ঘটনা জেনে যান মা। ওই বছরের ২২ নভেম্বর নলকূপে পানি আনতে গিয়ে পা পিছলে পড়ে গর্ভপাত হয় মেয়ের। এ নিয়ে ২০১৯ সালের ১৫ ফেব্রুয়ারি স্বামীর বিরুদ্ধে নগরীর রাজপাড়া থানায় মামলা করেন ওই নারী।

এরপর পুলিশের হাতে গ্রেফতার হন নজরুল ইসলাম। আদালতে নিজের দোষ স্বীকার করে ১৫৪ ধারায় জবানবন্দি দেন অভিযুক্ত। ২২ ধারায় জবানবন্দি দেয় ভিকটিম। মেডিকেল প্রতিবেদনেও উঠে আসে বিষয়টি। এরপর আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্তকারী কর্মকর্তা। ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার রায় ঘোষণা করেন আদালত।

সানশাইন/২২ মার্চ/রনি

মার্চ ২২
১৯:১০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত