Daily Sunshine

গ্রীষ্মের শুরুতেই বাজারে তরমুজের ব্যাপক চাহিদা

Share

বাগাতিপাড়া প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়ায় গ্রীষ্মের শুরুতেই বাজারে উঠেছে তরমুজ। প্রথম বাজারে আসায় এর দামও বেশি। বাজারে নতুন তরমুজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে। তবে বাজারে নতুন আসার কারণে এর চাহিদাও বেশি বলে জানান বিক্রেতারা।

ব্যবসায়ীরা জানান বগুড়া, যশোর, খুলনাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে তরমুজ আসছে এখানে। এখন বাজারে অন্য ফল তেমন না থাকায় ও উপকারী ফল হওয়ায় তরমুজের চাহিদাও বেশি।

স্থানীয় ফল ব্যবসায়ী নাসির উদ্দিন বলেন, ১০ মণ তরমুজ এনেছিলাম কয়েক দিন আগে, এরই মধ্যে বিক্রি প্রায় শেষ। বাজারে তরমুজের চাহিদা ব্যাপক।
তরমুজ কিনতে আসা খাদেমুল ইসলাম জানান, বছরের প্রথম ফল তরমুজ বাজারে এসেছে তাই কিনছি। পরিবারের আবদারের কারণে দাম একটু বেশি হলেও কিনছেন বলে জানান তিনি। তবে ব্যবসায়ীরা জানিয়েছেন বাজারে আমদানি বেশি হলে তরমুজের দাম কমবে।

এদিকে তরমুজের গুণ সম্পর্কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফরিদুজ্জামান বলেন, তরমুজে সামান্য পরিমাণ ক্যালরি আছে। এক কাপ তরমুজ থেকে মাত্র ৪৬ ক্যালরি পাওয়া যায়। তবে শরীরে পানিশূন্যতা পূরণে তরমুজ খুবই উপকারী। তরমুজ তীব্র গরমেও আপনার শরীরের পানিশূন্যতা পূরণ করতে পারে।

সানশাইন/ম.আমি

মার্চ ২২
০০:০৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত