Daily Sunshine

শিক্ষা ক্ষেত্রে রাজশাহী মিসিগান শহরের মতো সম্ভাবনাময় : রাষ্ট্রদূত

Share

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের শীর্ষ দুই দেশের একটি যারা স্নাতকোত্তর, পিএইচডি ও হার্ড সায়েন্সের ডিগ্রি অর্জনের জন্য বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী পাঠাচ্ছে। সে কারণে শিক্ষা আদান-প্রদানের উপর অর্থাৎ কীভাবে আরও বেশি বাংলাদেশী শিক্ষার্থী যুক্তরাষ্ট্রে যেতে পারে এবং সেখানকার শিক্ষার্থী এখানে আসতে পারে সেক্ষেত্রে বেশী গুরুত্ব দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী নগর ভবনে সাংবাদিকদের এসব কথা বলেন রাষ্ট্রদূত। এর আগে রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এর সাথে সৈজন্য সাক্ষাৎ করেন। পরে রাষ্ট্রদূত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার আরো বলেন, সিস্টার সিরিজ প্রোগ্রামে আওতায় অনুষদ ও শিক্ষকদের পড়াশোনায় অতিরিক্ত বিনিয়োগ কিভাবে করা যায় সে বিষয়টিও বিবেচনায় নেয়া হচ্ছে।

শিক্ষা ক্ষেত্রে রাজশাহীকে মিসিগান শহরের মতো সম্ভাবনাময় উল্লেখ্য করে মার্কিন রাষ্ট্রদুত রবার্ট মিলার বলেন, এ শহরে তথ্যপ্রযুক্তিগত প্রতিষ্ঠান গড়ে তোলার যথেষ্ট সম্ভাবনা আছে। সিস্টার সিরিজ প্রোগ্রামে আওতায় অনুষদ ও শিক্ষকদের পড়াশোনায় অতিরিক্ত বিনিয়োগ কিভাবে করা যায় সে বিষয়েও নজর দেয়া হচ্ছে।

 

সানশাইন/১১ মার্চ/রনি

মার্চ ১১
১৯:১৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ