Daily Sunshine

টিকার বিষয়ে আলোচনায় বাংলাদেশ-চীন

Share

সানশাইন ডেস্ক : করোনা প্রতিরোধক টিকার বিষয়ে সহযোগিতার জন্য বাংলাদেশ ও চীন আলোচনা করছে বলে জানিয়েছেন চীনের রাষ্ট্রদূত লি জিমিং। চাইনিজ নববর্ষ উপলক্ষে রাষ্ট্রদূত এক ভিডিও বার্তায় শুক্রবার (১২ ফেব্রুয়ারি) এ কথা জানান।

তিনি বলেন, উন্নয়নশীল দেশের জন্য কোভ্যাক্স উদ্যোগের আওতায় এক কোটি ভ্যাকসিন দেওয়ার ঘোষণা দিয়েছে চীন। এছাড়া বাংলাদেশ সরকারের সঙ্গেও টিকা নিয়ে আলোচনা করছে তার দেশ।

উল্লেখ্য, বাংলাদেশ ভারতের সেরাম থেকে তিন কোটি ডোজ অক্সফোর্ড টিকা সংগ্রহ করছে। এর পাশাপাশি রাশিয়া, চীন, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ থেকে টিকা সংগ্রহের জন্য যোগাযোগ রক্ষা করে চলেছে।

সানশাইন/১২ ফেব্রুয়ারি/রনি

ফেব্রুয়ারি ১২
১৮:৫৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত