Daily Sunshine

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত আরইউজে কার্যালয়ে ভোটগ্রহণ করা হয়। নির্বাচনে ৬৯ জন ভোটারের প্রত্যেকেই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনা শেষে বিকালে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার।

র্নির্বাচনে সভাপতি পদে জনকণ্ঠের মামুন-অর-রশিদ ও কালের কণ্ঠের রফিকুল ইসলাম ৩২টি করে ভোট পেয়েছেন। আর সমকাল ও ডিবিসি নিউজের সৌরভ হাবিব পেয়েছেন ৫ ভোট। সভাপতি পদে দুইজনের ভোটের সংখ্যা ড্র হওয়ায় আগামী ২১ দিনের মধ্যে এই পদে পুনরায় নির্বাচন হবে।

নির্বাচনে সাধারণ সম্পাদক পদে পুননির্বাচিত হয়েছেন যুগান্তরের তানজিমুল হক। তিনি পেয়েছেন ৪০ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সময় টেলিভিশনের সাইফুর রহমান রকি পেয়েছেন ২৯ ভোট। তানজিমুল হক এর আগে উপ-নির্বাচনে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।

সহ-সভাপতি পদে দৈনিক সোনালী সংবাদের তৈয়বুর রহমান ৩৬ ভোট পেয়ে র্নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বাংলানিউজের শরীফ সুমন পেয়েছেন ৩০ ভোট। আগের নির্বাচনে শরীফ সুমন এই পদে বিজয়ী হয়েছিলেন।

এবার যুগ্ম সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন সোনালী সংবাদের মিজানুর রহমান টুকু। তিনি পেয়েছেন ৩৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী সোনার দেশের শামস উর রহমান রুমি পেয়েছেন ২৯ ভোট। মিজানুর রহমান টুকু আরইউজের আগের নির্বাচনে নির্বাহী সদস্য পদে বিজয়ী হয়েছিলেন।

কোষাধ্যক্ষ পদে পুননির্বাচিত হয়েছেন সানশাইনের সরকার দুলাল মাহবুব। তিনি পেয়েছেন ৫০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বৈশাখী টেলিভিশনের আবদুস সাত্তার ডলার পেয়েছেন ১৭ ভোট। নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন ইত্তেফাকের আনিসুজ্জামান ও সমকালের ফটোসাংবাদিক শরিফুল ইসলাম তোতা। আনিসুজ্জামান ৪৭ এবং তোতা ৬০ ভোট পেয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বী সমাচারের আবুল কালাম আজাদ ১৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন খেলাঘরের সভাপতি ডা. এফএমএ জাহিদ। কমিশনের অন্য দুই সদস্য হলেন- অ্যাডভোকেট আসলাম সরকার ও অ্যাডভোকেট নাসরিন আখতার মিতা। সচিব হিসেবে দায়িত্ব পালন করেন আরইউজের সিনিয়র সদস্য জাবীদ অপু।

আরইউজের নবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রাজশাহী জেলা শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক সামাদ খান তাদের সংগঠনের পক্ষ থেকেও আরইউজের নতুন নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন।

সানশাইন/২৬ ডিসেম্বর/ রোজি

ডিসেম্বর ২৬
১৮:৩৪ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পা নেই তবুও ফুডপান্ডার রাইডার পলাশ

পা নেই তবুও ফুডপান্ডার  রাইডার পলাশ

আসাদুজ্জামান নূর : রাজশাহী নগরীর উপশহরে প্রসিদ্ধ মাষকলাই রুটির দোকান ‘কালাই হাউজ’। দোকানের সামনে হুইল চেয়ারে বসে আছেন এক প্রতিবন্ধী যুবক। একটি পা নেই, আরেকটি অক্ষম। চেয়ারের পেছনে ফুডপান্ডার খাবার বহন করার ব্যাগ। কিছুক্ষণ পরেই দোকানের এক কর্মচারী কালাইরুটি ও অন্যান্য খাবার নিয়ে এলেন। ভরে দিলেন হুইল চেয়ারের পেছনের ব্যাগে।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

সানশাইন ডেস্ক : ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) ফল প্রকাশ করে সরকারি কর্মকমিশন (পিএসসি)। লিখিত পরীক্ষায় পাস করেছেন ১০ হাজার ৯৬৪ জন। পরীক্ষা অংশ নেন ২০ হাজার ২৭৭ জন প্রার্থী। পাস করা ওই প্রার্থীরা এখন মৌখিক পরীক্ষা দেবেন। প্রায় এক বছর পর এই ফল

বিস্তারিত