Daily Sunshine

নগরীতে মশক নিধন শুরু করলো রাসিক

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় মশা নিয়ন্ত্রণে ফগার মেশিনে কীটনাশক স্প্রে কার্যক্রম শুরু করেছে রাজশাহী সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগ। ১১ নভেম্বর থেকে শুরু হয়ে এই কার্যক্রম চলবে ২৪ নভেম্বর পর্যন্ত। কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের জন্য পরি”ছন্ন বিভাগ একটি কর্মপরিকল্পনা গ্রহণ করেছে।

কর্মপরিকল্পনা অনুযায়ী বুধবার সকাল থেকে ফগার মেশিনের কীটনাশক স্প্রে কার্যক্রম পরিচালিত হচ্ছে। যা আগামী ২৪ নভেম্বর পর্যন্ত চলবে। প্রতিদিন পাঁচটি ওয়ার্ডে সকাল সাড়ে ৬টা হতে ও বিকাল ৪ হতে দুইবেলা ৩০টি ওয়ার্ডে মোট ১৪ দিন চক্রাকারে ফগার মেশিনে কীটনাশক স্প্রে করা হবে। সপ্তাহের প্রতি বুধবার ০৯, ১১, ১২, ১৩, ২২নং ওয়ার্ড এলাকায়, বৃহস্পতিবার ০৬, ০৭, ০৮, ১০, ১৪নং ওয়ার্ড এলাকায়, শুক্রবার ১৫, ১৬, ১৭, ১৮, ১৯নং ওয়ার্ড এলাকায়, শনিবার ০১, ০২, ০৩, ০৪, ০৫নং ওয়ার্ড এলাকায়, রবিবার ২০, ২১, ২৩, ২৪, ২৭নং ওয়ার্ড এলাকায়, সোমবার ২৫, ২৬, ২৮, ২৯, ৩০নং ওয়ার্ড এলাকায় ফগার স্প্রে করা হবে। মঙ্গলবার কেন্দ্রীয় পর্যায়ে ফগার স্প্রের কর্মপরিকল্পনায় মহানগরীর বিভিন্ন সরকারী, আধা-সরকারী অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, সেবামূলক প্রতিষ্ঠান ও অন্যান্য অভিযোগের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালিত করবে।

উল্লেখ্য, প্রাকৃতিক দুর্যোগ, মেশিনের যান্ত্রিক ত্রুটি বা অন্য কোন কারণে কীটনাশক স্প্রে বন্ধ হলে পরবর্তী কর্ম তালিকা অনুযায়ী স্প্রে কাজ পরিচালিত হবে। প্রতিদিন কর্ম তালিকা মোতাবেক ৫টি ওয়ার্ডে কাউন্সিলরগণের সহযোগিতায় সকাল ৬.৩০ ঘটিকা ও বিকাল ৪.০০ ঘটিকা হতে স্ল্যাব, ড্রেন, আন্ডারগ্রাউন্ড ড্রেন, ডোবা, হাউজ, সেফটি ট্যাংকি ও জঙ্গলে এ কার্যক্রম পরিচালনা করা হবে। রাসিকের এ কার্যক্রমে সহযোগিতা করতে মহানগরবাসীর প্রতি আহবান জানানো হয়েছে।

 

 

সানশাইন/১২ নভেম্বর/এসআর

নভেম্বর ১২
১৪:০৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত