Daily Sunshine

দুর্গাপুরে মধ্যরাতে তেলের ডিপোতে আগুন

Share

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর : রাজশাহীর দুর্গাপুর উপজেলা সদরের বাসস্ট্যান্ড এলাকায় জ্বালানি তেলের ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তেলের ডিপোসহ পাশের আরো দুটি দোকান ভস্মীভূত হয়েছে। প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরা।

মঙ্গলবার দিবাগত মধ্যরাত ১ টার দিকে এ অগ্নিকাণ্ডের দুর্ঘটনা ঘটে। এ সময় আগুন নেভাতে গিয়ে প্রায় ১০ জন আহত হন। এরমধ্যে খাদেমুল ইসলাম (২৮) নামের এক যুবক দগ্ধ হন। রাতেই তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধা।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্গাপুর সদরের সিংগা বাজারের বাসস্ট্যান্ড এলাকায় আফসার আলীর তেলের ডিপোতে মেঘনা অয়েল কোম্পানির লরি থেকে ড্রামে পেট্রোল ভরা হচ্ছিলো। সেখানে আকস্মিকভাবে সিগারেটের আগুন থেকে লরিটির তেলের পাইপে আগুন ধরে যায়। পরে অগ্নিকান্ডের ভয়াবহ হাত থেকে রক্ষা পেতে ওই ট্যাংকলরিটি একটি পুকুরে ফেলে দেওয়ার চেষ্টা করা হয়। এ সময় মুহুর্তের মধ্যে ওই দোকান ঘরে আগুন ধরে যায় এবং দোকানে রাখা তেল পুড়ে যায়। একইসঙ্গে পাশের ফয়সালের খড়ের দোকান ও প্রদীপের লন্ড্রি দোকান ভস্মীভূত হয়।

আফসার আলী জানান, তার দোকানে ডিজেল, কেরোসিন ও পেট্রোলের প্রায় ৫০ টি ড্রাম লোড করা ছিলো। রাতে ট্যাংকলরি থেকে ড্রামে তেল ভরা হচ্ছিল। এমন সময় আগুন ধরে যায়। এসময় দোকানে থাকা সব তেল ও ঘর পুড়ে যায়। এতে প্রায় ১২-১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

উপজেলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিভেন্সের স্টেশনের ইনচার্জ আসরাফ তপু জানান, তেলের দোকানটিতে মেঘনা অয়েল কোম্পানির একটি লরি তেল সরবরাহের সময় সিগারেটের আগুন থেকে প্রথমে লরির পাইপে আগুন ধরে যায়। এরপরে পুরো দোকান ঘরে আগুন ধরে যায়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। পরবর্তীতে পুঠিয়া ইউনিটে খবর দেয়া হলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ঘটনায় তিনটি দোকানে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

সানশাইন/১৪ অক্টোবর/এমওআর

 

অক্টোবর ১৪
১৪:২৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আজ বিরল ব্লু মুনের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব

আজ বিরল ব্লু মুনের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব

সানশাইন ডেস্ক : সাধারণত কোনো মাসে যদি দুবার ফুল মুন অর্থাৎ পূর্ণিমা পড়ে, তবে দ্বিতীয় বা শেষ পূর্ণিমাতে দেখা মিলে ব্লু মুনের। অক্টোবর মাসের প্রথম দিন ছিল পূর্ণিমা। ৩১ অক্টোবর ফের পূর্ণিমা পড়েছে। তাই এই সুযোগ মিলতে চলেছে। ব্লু মুন সাধারণত কোনো মৌসুমের তৃতীয় পূর্ণিমার চাঁদকে বলা হয়। বসন্ত, গ্রীষ্ম,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত