Daily Sunshine

চিনিকল রক্ষার দাবিতে রাজশাহীতে ডিসি অফিস ঘেরাও

Share

স্টাফ রিপোর্টার : দেশের রাষ্ট্রায়ত্ব চিনিকলগুলো বেসরকারি খাতে না দিয়ে সেগুলোর আধুনিকায়ন করে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করার দাবিতে রাজশাহী জেলা প্রশাসকের (ডিসি) অফিস ঘেরাও কর্মসূচি পালিত হয়েছে। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকালে রাজশাহী জেলা ও মহানগরের নেতাকর্মীরা এই কর্মসূচি পালন করেন।

এ সময় তারা মানববন্ধন এবং সমাবেশও করেন। এতে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল। বক্তব্য দেন- ওয়ার্কার্স পার্টির মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, জেলার সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, জেলার সম্পাদকমণ্ডলির সদস্য ফরজ আলী, নগর সম্পাদকমণ্ডলির সদস্য আবদুল মতিন, নাজমুল করিম অপু, নগর যুবমৈত্রীর সাধারণ সম্পাদক আবদুল খালেক বকুল প্রমুখ।

সমাবেশ শেষে তারা চিনিকল রক্ষার দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে শিল্পমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন- রাজশাহী চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মজিবর রহমান, সাধারণ সম্পাদক মোনতাজ আলী, ক্রীড়া সম্পাদক হাবিবুর রহমান ছানা, নগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলির সদস্য মনির উদ্দিন পান্না, মনিরুজ্জামান মনির, নগর জেলার সদস্য বিমল চন্দ্র রাজোয়াড়, নগর যুবমৈত্রীর সহসভাপতি শামিম ইমতিয়াজ, গোদাগাড়ী উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি সাইদুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, সম্প্রতি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন (বিএসএফআইসি) দেশের ১৫টি চিনিকল ও একটি কারখানায় চিঠি দেয়। এতে মিলভিত্তিক কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের সংখ্যা এবং গোল্ডেন হ্যান্ডসেকের আওতায় চাকরিকারীন আর্থিক বিশ্লেষণের পরিমাণ উল্লেখ করে তথ্য চাওয়া হয়। পরে বিএসএফআইসির চেয়ারম্যান শ্রমিক নেতাদের জানান, দেশের পাঁচটি বাদে বাকি চিনিকলগুলো বেসরকারি খাতে দিয়ে দেয়া হচ্ছে। ফলে চাকরি হারানোর শঙ্কায় পড়েন শ্রমিকরা।

এ অবস্থায় মঙ্গলবার সকালে রাজশাহী চিনিকলে যান সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। তিনি শ্রমিকদের এক সমাবেশে বলেন, চিনিকল বন্ধ করা যাবে না। চিনিকল বন্ধ করে বাইরের লিকুইড সুগার এনে আমাদের খাওয়ানো হবে, এটাও হবে না। এটা বিষ। আমরা বিষ খেতে চাই না। তিনি ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে শ্রমিকদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন।

সানশাইন/০৭ অক্টোবর/ রোজি

 

অক্টোবর ০৭
১৯:১৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত