Daily Sunshine

পদ্মায় নিখোঁজ দুজনের সন্ধান নেই, সলিল সমাধির শঙ্কা

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর পদ্মায় আনন্দ ভ্রমনে গিয়ে নৌকাডুবিতে নিখোঁজ বিশ্ববিদ্যালয় ছাত্রী সাদিয়া ইসলাম সূচনা (২২) ও তার ফুপাতো ভাই রিমনের (১৪) সন্ধান এখনো মেলেনি। ঘটনার পর ৪৮ ঘণ্টার বেশী সময় অতিবাহিত হলেও কোথাও তাদের সন্ধান মেলেনি। ধারণা করা হচ্ছে পদ্মার প্রবল স্রোতে তাদের সলিল সমাধি হয়েছে। তারপরেও রাজশাহী দমকল বাহিনীর ডুবুরি দল রবিবার পর্যন্ত উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে। তাদের না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলবে বলে জানিয়েছে রাজশাহী ফায়ার সার্ভিস।
শুক্রবার বিকেল সাড়ে ৫ টায় নৌকাডুবির পর থেকে তাদের সন্ধানে অভিযান চালাচ্ছে রাজশাহী সদর ফায়ার সার্ভিসের ডুবুরি দল। রবিবার বিকেল পর্যন্ত তাদের সন্ধান মেলেনি। নগরীর উপকণ্ঠ হারুপুর নবগঙ্গায় এ নৌকাডুবির ঘটনায় প্রাণে বেঁচেছেন মাঝিসহ ১৩ জন।

রাজশাহী নগর নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদি মাসুদ জানান, নদীতে নৌকা ভ্রমণে লাইফ জ্যাকেট বাধ্যতামূলক। কিন্তু শুক্রবার নৌকার মালিকরা যাত্রীদের লাইফ জ্যাকেট না পরিয়ে নৌকায় উঠান। তারাও নিখোজ দুই শিক্ষার্থীর খোজ অব্যাহত রেখেছে।
নৌকাডুবিতে নিখোঁজ সাদিয়া ইসলাম সূচনা রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) এর বিবিএ তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী। এ ঘটনায় নিখোঁজ তার ফুপাতো ভাই রিমন স্থানীয় স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র।

রাজশাহী ফায়ার সার্ভিসের ডুবুরি নুরুন্নবী বলেন, নদী ভাঙনের কারণে যে আবর্জনা তৈরি হয় সেগুলো নদীতে জমে যাওয়ার কারণে ডুবুরিদের সঠিকভাবে কাজ করতে সমস্যা হচ্ছে। তবুও আমরা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছি। যতক্ষণ নিখোঁজ দুইজনকে পাওয়া না যায় ততক্ষণ এ অভিযান অব্যাহত থাকবে।
রাজশাহী ফায়ার সাভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন জানান, শুক্রবার বিকেলে ১৩ জন যাত্রী একটি ছোট ইঞ্জিনচালিত নৌকা নিয়ে পদ্মা নদীতে ঘুরছিল। এ সময় নবগঙ্গা এলাকায় পদ্মায় নৌকাটি ডুবে যায়। ১১ জন যাত্রী স্থানীয় লোকজনের সহায়তায় ও সাঁতরে তীরে উঠে আসে। বাকি দুইজন নিখোঁজ রয়েছে।

নগরীর কাশিয়াডাঙ্গা থানা পুলিশের ওসি এমএম মাসুদ পারভেজ বলেন, ওই নৌকাতে যারা ছিল তারা সবাই একই পরিবারের। তাদের বাড়ি পবা উপজেলার দামকুড়া থানার খোলাবনা গ্রামে। বেড়ানোর জন্য তারা বের হয়েছিল। পরে নৌকা ভাড়া করে পদ্মায় তারা ঘুরছিল।

সানশাইন/২৭ সেপ্টেম্বর/এমওআর

সেপ্টেম্বর ২৭
১৫:২৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত