Daily Sunshine

রাজশাহী অঞ্চলে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৯০

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে পাঁচ জেলায় গত ২৪ ঘণ্টায় ৮৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে নওগাঁয় একজন করোনা আক্রান্ত রোগি মারা গেছে। এছাড়াও গত ২৪ ঘন্টয় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২১৮ জন।

রোববার সকাল পর্যন্ত এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৪২২ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ২৯০ জন এবং সুস্থ্য হয়েছেন ১৬ হাজার ৮০৫ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৫ হাজার ৭ জন। দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

ডা. গোপেন্দ্র নাথ জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীতে ৬ জন, নওগাঁয় ২৪ জন, বগুড়ায় ৩৪ জন, সিরাজগঞ্জে ৯ জন ও পাবনায় ১১ জন। কিন্তু এ দিন চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও জয়পুরহাটে কোনো করোনা রোগি শনাক্ত হয়নি।

তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৭ হাজার ৩৭০ জন। এছাড়াও রাজশাহীতে ৪ হাজার ৮৩৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৬৩ জন, নওগাঁয় ১ হাজার ২৬৩ জন, নাটোরে ৯৪৭ জন, জয়পুরহাটে ১ হাজার ৫৭ জন, সিরাজগঞ্জে ২ হাজার ৯৬ জন ও পাবনায় ১ হাজার ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ২৯০ জন। এর মধ্যে রাজশাহীতে ৪৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২০ জন, নাটোরে ৯ জন, জয়পুরহাটে ৭ জন, বগুড়ায় ১৭৫ জন, সিরাজগঞ্জে ১৩ জন ও পাবনায় ৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৬ হাজার ৮০৫ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীতে ৪ হাজার ৩১৬, চাঁপাইনবাবগঞ্জে ৬২৩ জন, নওগাঁয় ১ হাজার ১৪১ জন, নাটোরে ৭৪৮ জন, জয়পুরহাট ৯৪৫ জন, বগুড়ায় ৬ হাজার ৪৩৯ জন, সিরাজগঞ্জ ১ হাজার ৬১১ জন ও পাবনায় ৯৮২ জন।

সানশাইন/২০ সেপ্টেম্বর/এমওআর

সেপ্টেম্বর ২০
১৩:২১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত