Daily Sunshine

দেড়শো কোটি টাকায় ব্যয়ে বঙ্গবন্ধু টাওয়ার হচ্ছে রাজশাহীতে

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী হাউজিং এস্টেটের উপশহর নিউ মার্কেট এরিয়ায় প্রায় ১৫০ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৫ তলা বিশিষ্ট বঙ্গবন্ধু টাওয়ার এর নির্মাণ কাজের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ সময় মেয়র বলেন, ২৫ তলা বিশিষ্ট বঙ্গবন্ধু টাওয়ার উত্তরবঙ্গের মধ্যে সর্বোচ্চ উচুঁ ভবন হবে। ভবনটি দেখতে হবে আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন। ৬ তলা পর্যন্ত হবে বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং এর উপরে হবে আবাসিক। নিচতলায় থাকবে গ্রিনজোন। ভবনটিতে ৪০ হাজার স্কয়ার ফিট জায়গায় মসজিদ হবে, যেখানে একসঙ্গে আড়াই হাজার মানুষ নামাজ আদায় করতে পারবেন। তিনি বলেন, বঙ্গবন্ধু টাওয়ার রাজশাহীকে সারাদেশে নতুন করে পরিচয় করিয়ে দেবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শামসুল আলম। তিনি বলেন, দৃষ্টিনন্দন করে বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ করা হবে। যা হবে উত্তরাঞ্চলের সর্বোচ্চ উচুঁ ভবন। যেহেতু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নির্মিত ভবনে আসলে যে কেউ যাতে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারে, সেই ব্যবস্থা রাখা হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ রাজশাহী সার্কেলের নির্বাহী প্রকৌশলী, কাওসার মোর্শেদ, উপ বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ১৪ নং ওয়ার্ড (পূর্ব) আওয়ামী লীগ সভাপতি দরবেশ আলী চিশতি, সাধারণ সম্পাদক তৌকির উদ্দিন খান খালেক, আওয়ামী লীগ নেতা মেহেদী হাসানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ কাজ তত্ত্বাবধায়ন করছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ। প্রায় ৬ দশমিক ১৫ বিঘা জমির উপরে নির্মিতব্য বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ১৫০ কোটি টাকা। ২৫ তলা টাওয়ারের ২২ তলা মাটির উপরে দৃশ্যমান হবে, বাকি তিন তলা গ্রাউন্ড ফ্লোরে থাকবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সানশাইন/১২ সেপ্টেম্বর/এমওআর

 

সেপ্টেম্বর ১২
১৬:০২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত