Daily Sunshine

রাজশাহী অঞ্চলে একদিনে ১২০ জনের করোনা শনাক্ত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে কমেছে করোনা সংক্রমণ ও মৃত্যু। বিভাগের আট জেলার মধ্যে সাত জেলায় গত ২৪ ঘণ্টায় ১২০ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময় চাঁপাইনবাবগঞ্জে একজন ও বগুড়ায় দুইজন মোট ৩ জন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। এছাড়াও একদিনে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৪৮ জন।

সোমবার সকাল পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯০৩ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ২৪৩ জন এবং সুস্থ্য হয়েছেন ১১ হাজার ৭৫৩ জন। দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

ডা. গোপেন্দ্র নাথ জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৩৩ জন, চাঁপাইনবাবগঞ্জ ৯ জন, নওগাঁয় ১ জন, নাটোরে ১০ জন, বগুড়ায় ৫৮ জন, সিরাজগঞ্জে ১১ জন। তবে জয়পুরহাট ও পাবনায় এ দিন কোন করোনা রোগি শনাক্ত হয়নি।

তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৬ হাজার ২৯০ জন। এছাড়াও নগরীতে ৩ হাজার ২১০ জনসহ রাজশাহীতে ৪ হাজার ৩৫০ জন, চাঁপাইনবাবগঞ্জে ৬৬৩ জন, নওগাঁয় ১ হাজার ১১১ জন, নাটোরে ৭৮৬ জন, জয়পুরহাটে ৮৯৭ জন, সিরাজগঞ্জে ১ হাজার ৮৪৮ জন ও পাবনায় ৯৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ২৪৩ জন। এর মধ্যে রাজশাহীতে ৩৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ১২ জন, নওগাঁয় ১৭ জন, নাটোরে ৪ জন, জয়পুরহাটে ৫ জন, বগুড়ায় ১৪৭ জন, সিরাজগঞ্জে ১১ জন ও পাবনায় ৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১১ হাজার ৭৫৩ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ২ হাজার ৭৭০, চাঁপাইনবাবগঞ্জে ৪২৫ জন, নওগাঁয় ৯৬৩ জন, নাটোরে ৪৫৪ জন, জয়পুরহাট ২২০ জন, বগুড়ায় ৫ হাজার ১৪৪ জন, সিরাজগঞ্জ ৯৩৮ জন ও পাবনায় ৮৩৯ জন।

সানশাইন/২৪ আগস্ট/ রোজি

আগস্ট ২৪
১৯:৪২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত