Daily Sunshine

রাজশাহীতে চোদ্দশো ছাড়াল করোনা আক্রান্ত

Share

স্টাফ রিপোর্টার : পাঁচজন চিকিৎসক, তিনজন পুলিশ ও একজন র‌্যাব সদস্যসহ রাজশাহীর দুইটি ল্যাবে আরও ৮৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে রাজশাহী নগরীর ৭৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ছয়জন ও নাটোরের একজন। নতুন শনাক্ত ৭৮ জন নিয়ে রাজশাহী জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪৪৬ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ১১১৩ জন।

বুধবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। এদিন দুই ল্যাবে ৩৭১ জনের নমুনা পরীক্ষা করা হয় বলে জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান।

ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৮ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। তাদের মধ্যে রাজশাহী নগরে বসবাস করে ৪৬ জন। বাকি দুইজন মোহনপুরের। নতুন আক্রান্তদের মধ্যে পাঁচজন চিকিৎসক, তিনজন পুলিশ ও একজন র‌্যাব সদস্য রয়েছে।

অপরদিকে, অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, বুধবার তাদের ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৭টি করোনা পজিটিভ। এর মধ্যে ৩০ জনের বাড়ি রাজশাহী। এদের মধ্যে নগরীর ১৪ জন, পবার ১১ জন, গোদাগাড়ীর ৩ জন ও মোহনপুরের ২ জন। বাকি সাতজনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৬ জন ও নাটোরের ১ জন।

রাজশাহী নগরীর আক্রান্তরা হলেন- আবু সাঈদ (২২), ইমরান আলী (২৬), মনিরুল ইসলাম (৪৩), নূরজাহান খাতুন (৫৮), হাসিনা হক (৬০), সৈয়দা বেগম (৬৭), আকলিমা খাতুন (৪০), আরিফুজ্জামান (৫১), সারোয়ার পারভেজ (২৯), কুতুব উদ্দিন (৩৪), আসাদুর রহিম (২৪), আবদুর রাজ্জাক (৪২), রবিন (২৭) এবং ফজলে রাব্বি (৭৫)।

পবার নতুন কোভিড-১৯ রোগীরা হলেন- মনিরুজ্জামান (৫৪), ফারিহা (২২), কানিজ ফাতেমা (৪২), ডা. কৌশিক (৩১), মিজানুর (৩৩), আক্তার (৩৫), চম্পা (৪৩), সারমিন সুলতানা (৪০) এবং কাইয়ুম (৫০)।

গোদাগাড়ীর আক্রান্তরা হলেন, সাথি (২৫), মেরিনা (৩৭) এবং রতন আলী (৩০)। মোহনপুরের ২ জন হলেন- জিল্লুর (৩৫) এবং আল-আমিন (৩৫)। নাটোরের লালপুরের আক্রান্ত ব্যক্তির নাম হাবিবুল্লাহ (৫৫)। আর চাঁপাইনবাবগঞ্জের ৬ জন হলেন- সদর উপজেলার শামিম (৩২), ওবায়দুল (৫৫), রাজন কুমার (৩৫), রহমান (৩৯), জহুরুল (৫০) এবং মাহবুবা (২৪)।

নতুন ৬ জন শনাক্ত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জে এখন আক্রান্তের সংখ্যা বেড়ে ১২২ জনে দাঁড়াল। নাটোরে আক্রান্তের সংখ্যা হলো ২৫৭ জন। আর রাজশাহীতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৩৬৮ জন।

রাজশাহীতে নতুন ৭৮ জন শনাক্ত নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪৪৬ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ১১১৩ জন। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৯, দুর্গাপুরে ১৭, বাগমারায় ৩৮, মোহনপুরে ৫১, তানোরে ৪৫, পবায় ৯৪ এবং গোদাগাড়ীতে ১৫ জন করোনা রোগী শনাক্ত হয়।

সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, বুধবার সকাল পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন, চারঘাট ও পবায় দুইজন করে এবং বাঘা ও মোহনপুর একজন করে ১২ জন মারা যান। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৫৭ জন। এর মধ্যে নগরীতে ১৩৮ জন, বাঘায় ১০ জন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৭ জন, পবায় ১৫ জন ও গোদাগাড়ীতে একজন। আর চিকিৎসাধীন রয়েছেন ১০৯৫ জন। এর মধ্যে হাসপাতালে ১৪ জন। বাকিরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

সানশাইন/০৮ জুলাই/এমওআর

জুলাই ০৮
২৩:৪৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত