Daily Sunshine

রাজশাহী নগর ও জেলায় করোনা আক্রান্ত বেড়ে ১১৭৪

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর দুই ল্যাবে একদিনে ১০৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে রাজশাহীর ৮৯ জন, পাবনার ৮ জন ও নাটোরের ৬ জন। রবিবার রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) এবং হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। এদিন দুই ল্যাবে ৩৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। রাতে এ তথ্য প্রকাশ করা হয়।

রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৫০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৩৭ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ২৩ জন, পাবনার ৮ জন ও নাটোরের ৬ জন। রাজশাহীর ২৩ জনের মধ্যে নগরীর ৯ জন, পবার ৯ জন, মোহনপুরের ৪ জন ও গোদাগাড়ীর ১ জন।

অপরদিকে, রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে ৬৬ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। তাদের সবাই রাজশাহীর।

রাজশাহীতে নতুন ৮৯ জন শনাক্ত নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ১১৭৪ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৮৭৪ জন। এছাড়া জেলার বাঘা উপজেলায় ২০, চারঘাটে ৩০, পুঠিয়ায় ১৪, দুর্গাপুরে ১৫, বাগমারায় ৩১, মোহনপুরে ৪৬, তানোরে ৪৩, পবায় ৭৬ এবং গোদাগাড়ীতে ১১ জন করোনা রোগী শনাক্ত হয়।

রাজশাহী সিভিল সার্জন দফতরের তথ্যমতে, এ পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন এবং বাঘা, চারঘাট, মোহনপুর ও পবায় একজন করে ১০ জন মারা যান। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন নগরীতে ৫৫ জন, বাঘায় চারজন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৩ জন, পবায় ৭ জান ও গোদাগাড়ীতে একজন।

সানশাইন/০৬ জুলাই/এমওআর

জুলাই ০৬
১১:৩৪ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত