Daily Sunshine

কৌশিক হত্যাকাণ্ডে জড়িতরা জামায়াত পরিবারের

Share

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর বড় ভাই কৌশিক প্রামানিক মিঠুকে (৫০) হত্যার সঙ্গে যারা জড়িত তারা জামায়াত পরিবারের সন্তান। আর ঘাতকরা নিজেরাও জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে সম্পৃক্ত।

কৌশিক হত্যার ঘটনায় থানায় মামলা দায়েরের পর আসামিদের সম্পর্কে খোঁজ নিয়ে এমন তথ্য পাওয়া গেছে। নিহত কৌশিকের ছোট ভাই দেবাশিষ প্রামানিক দেবু বাদী হয়ে গতকাল শুক্রবার দুপুরে নগরীর মতিহার থানায় হত্যা মামলাটি দায়ের করেছেন। মামলায় চারজনের নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাত আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে। এর মধ্যে পুলিশ এক আসামিকে গ্রেপ্তার করেছে। তার নাম মো. রায়হান (২৩)। নগরীর ধরমপুর সোরাফানের মোড় এলাকায় তার বাড়ি। বাবার নাম মো. লালচান। বাকি অসামিরা পলাতক রয়েছেন।

মামলার প্রধান আসামির নাম সজিবুল হক সজিব (২৫)। সে নগরীর ধরমপুর এলাকার মৃত আমিনের ছেলে। সজীব অলিম্পিক কোম্পানীর পরিবেশকের সেলসম্যান। নিহত কৌশিক প্রামানিক এই কোম্পানীর রাজশাহীর ব্যবস্থাপক ছিলেন। গত বৃহস্পতিবার সজিবের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাকে হত্যা করে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে নগরীর সাগরপাড়া এলাকায় অলিম্পিয়ার গুদামে সেলসম্যান সজিব পরিবেশকের গাড়িচালক মো. রাহুলকে (২৮) মারধর করছিল। ব্যবস্থাপক কৌশিক তখন তাকে রক্ষা করেন। এ নিয়ে সজিব ব্যবস্থাপক কৌশিকের ওপরও ক্ষিপ্ত হন। এ ঘটনার পর ব্যবস্থাপক গাড়িচালককে সঙ্গে নিয়ে বাজারে কোম্পানীর মালামাল সরবরাহ করতে যাচ্ছিলেন। পথে ধরমপুর আমজাদের মোড় এলাকায় সজিবসহ মামলার আসামিরা তাদের গতিরোধ করে বেধড়ক মারপিট করে। এতে কৌশিক ও রাহুল গুরুতর আহত হন। পরে পুলিশ তাদের উদ্ধার করে। এরপর তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক কৌশিককে মৃত ঘোষণা করেন।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, হত্যাককাণ্ডে জড়িতরা জামায়াত পরিবারের সন্তান। মূলহোতা সজিবও জামায়াত পরিবারের সন্তান। সজিব নিজেও শিবিরের সঙ্গে সম্পৃক্ত। শিবিরপন্থী বখাটেদের নিয়ে এলাকায় তার একটি বাহিনী রয়েছে। গাড়িচালক রাহুলের সঙ্গে প্রথমদফায় হাতাহাতির পর সে পরিকল্পিতভাবেই তার বাহিনী নিয়ে দ্বিতীয়দফায় হামলা চালায়। তারা প্রকাশ্যে বাঁশ দিয়ে কৌশিক প্রামানিক ও রাহুলকে মারধর করে। রাহুলের অবস্থাও আশঙ্কাজনক। বর্তমানে তিনি রামেক হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন।

নিহত কৌশিক প্রামানিকের ছোট ভাই নগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু জানান, কয়েকবছর আগে জাতীয় শ্রমিক ফেডারেশনের নেতা মোহাম্মদ আলী মতিহার এলাকায় খুন হন। ওই মামলার আসামি রমজান আলীর সঙ্গে কৌশিক প্রামানিক হত্যার সঙ্গে জড়িতদের সম্পৃক্ততা পাওয়া যাচ্ছে। এ কারণে তার ভাইকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে বলেই তিনি মনে করছেন। তিনি আসামিদের দ্রুত গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে তথ্য উৎঘাটনের দাবি জানান।

জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, মামলা দায়েরের আগে বৃহস্পতিবার রাতেই রায়হান নামে এক যুবককে আটক করা হয়। পরে তাকে হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। গতকাল দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারেও পাঠানো হয়েছে। আদালতে তার রিমান্ড চাওয়া হবে। আর পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

সানশাইন/১৭ জানুয়ারি/ রোজি

জানুয়ারি ১৭
২০:৫২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত