Daily Sunshine

তৃতীয় লিঙ্গের মানুষের চরিত্রে শামীম হাসান

Share

সানশাইন ডেস্ক : ক্যারিয়ারের নানা সময়ে নানা রকম চরিত্রে হাজির হয়ে দর্শকদের আনন্দ দিয়েছেন শামীম হাসান সরকার। এবার প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের মানুষের চরিত্রে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় এই অভিনেতা।

সম্প্রতি সাভার ও তেজগাঁওয়ে তিনদিন ধরে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। এটির নির্মাতা মুহাম্মদ মিফতা আনান।

শামীম হাসান সরকার বলেন, ‘এই নাটকে আমি ছেলে হয়ে জন্মাই। যার ফলে আমার নাম থাকে নয়ন। পরে জানা যায় আমি ছেলে নয়, তৃতীয় লিঙ্গের মানুষ। তখন নামটিও বদলে যায়। নয়ন থেকে হয়ে যাই নেয়না। নাটকটির মাধ্যমে বিনোদনের পাশাপাশি একটি গুরুত্বপূর্ণ মেসেজ দেওয়া হয়েছে। নিজের জায়গা থেকে আমি কাজটি খুব উপভোগ করেছি। এবার ঈদে আমার সবেচেয়ে বেশি ফোকাস থাকবে নাকটির দিকে। আশা করি দর্শকের ভালো লাগবে।’

তিনি আরও বলেন, “তৃতীয় লিঙ্গের মানুষ সাজার জন্য মেকআপ নেওয়াটা ছিল বেশ চ্যালেঞ্জিং। কারণ জীবনে কখনো এই চরিত্র করিনি। আমাকে যিনি মেকআপ করিয়েছেন তিনি ‘কমন জেন্ডার’ সিনেমাসহ আরও বড় বড় কাজ করেছেন। শাড়ী, চুড়ি, ব্লাউজ সব ঠিক রেখে অভিনয় করাটা এত সহজ ছিল না। প্রথম দিন ঠিকভাবে চরিত্র ঢুকতেও পারিনি। তবে পরের দুই দিন যেভাবে চেয়েছি সেভাবেই কাজটি করতে পেরেছি।’

শামীম আরও জানান, শুটিংয়ের সময় অনেকেই ভেবেছিলেন তিনি সত্যি সত্যি তৃতীয় লিঙ্গের মানুষ। অনেক পুলিশ সদস্য, বাস ও ট্রাই ড্রাইভার তাকে সত্যিকারের তৃতীয় লিঙ্গের মানুষ ভেবেই মজা করেছিলেন। প্রথম দিন শুটিংয়ের সময় তৃতীয় লিঙ্গের চার-পাঁচ এসে তাকে শুভ কামনা জানিয়ে গেছেন বলেও জানান এই অভিনেতা।

তৃতীয় লিঙ্গের মানুষ সাজতে সহযোগিতা করার জন্য জোবায়ের জাহিদ, কে এ আমিন, মাহাফুজ মুন্না প্রমুখের কাছে কৃতজ্ঞতাও প্রকাশ করেন শামীম হাসান সরকার।

এতে আরও অভিনয় করেছেন সাবেরী আলম, শহীদুজ্জামান সেলিম, ফরহাদ লিমন প্রমুখ। আগামী ঈদেই নাটকটি দেখতে পাবেন দর্শক।

সানশাইন/২৯ জুন/রনি

জুন ২৯
১৯:৫১ ২০২১

আরও খবর