Daily Sunshine

রাঙ্গামাটিতে বিজিবির অভিযানে অস্ত্রসহ আটক ৫

Share

রাঙ্গামাটি প্রতিনিধিঃ:রাঙ্গামাটির দুর্গম লংগদু ও বরকল উপজেলায় বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) গত দু’দিন সাঁড়াশি অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ অস্ত্র ও পাঁচজন ব্যক্তিকে আটক করেছে। গতকাল বুধবার (০৬অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন বরকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন।

আটকৃতরা হলেন- বরকল উপজেলার কালামবাগ গ্রামের থানময় পাংখোয়ার ছেলে থানচুয়াল পাংখোয়া (১৬), সাইচল গ্রামের মৃত বান্দহিল পাংখোয়ার ছেলে অংপুইয়া পাংখোয়া (৩৮), হালাম্বা গ্রামের মৃত সাংলাল পাংখোয়ার ছেলে আদি পাংখোয়া (১৬), একই গ্রামের সুমা পাংখোয়ার ছেলে লাললম পাংখোয়া (২৫) এবং একই গ্রামের লালচুং পাংখোয়ার ছেলে এলভিট পাংখোয়া (২৫)।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, বুধবার সকালে বরকল বিজিবি’র ৪৫ ব্যাটালিয়ন থেকে সাতজন, লংগদু উপজেলার রাজনগর ব্যাটালিয়নের ঘনমোড় সিআইও ক্যাম্প হতে ১৩ জনসহ মোট ২০ বিজিবির সদস্য লংগদু উপজেলার ভাসান্যাদাম ইউনিয়নের পোকশাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে পাঁচজন ব্যক্তিকে আটক করে বিজিবি। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের দেওয়া তথ্য মতে একই এলাকার গোপন আস্তানাগুলোতে তল্লাসী চালিয়ে আটটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। তবে আটক ব্যক্তিরা চারটি অস্ত্রের লাইসেন্স আছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেন।

অপরদিকে, ৫ অক্টোবর বরকল উপজেলার বড় হরিণা বিওপি হতে ১০০গজ পশ্চিমে কর্ণফুলি নদীর চেক্ট পোস্টে বিজিবির সদস্যরা একটি নৌকা তল্লাশী করে শট গানের গুলি ২০ রাউন্ড কার্তুজ (ভারতীয় তৈরি), (পয়েন্ট ২২ বোরের খালি খোসা ১০ টি , পটাসিয়াম ০১ প্যাকেট, টেস্টিং সল্ট ০৩ প্যাকেট, মোবাইল ০৪ টি, নেপালের বুট ডিএমএস ০২ জোড়া জব্দ করা হয়।

এদিকে আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা প্রতিক্রিয়াধীন আছে বলে জানা যায়।

অক্টোবর ০৭
১৬:৩৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]