Daily Sunshine

ফরিদপুরে ঘূর্ণিঝড়ের তান্ডব শতাধিক বাড়ি লন্ডভন্ড,ফসলের ব্যাপক ক্ষতি

Share

হৃদয় শীল ফরিদপুর প্রতিনিধিঃ-ফরিদপুরের সালথা-নগরকান্দায় ঘূর্ণিঝড়ের আঘাতে ৫/৬ টি গ্রামের শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। হাজারো গাছপালা ভেঙ্গে উপড়ে পড়েছে। এতে জমির পাট সহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে। ঘূর্ণিঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত ও গাছপালা উপড়ে পড়ার খবর পেয়ে দুই উপজেলার  প্রশাসন ও ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে ছুটে যান।

দক্ষিন-পশ্চিম থেকে ধেয়ে আসা এক মিনিটের ঘূর্ণিঝড়ে সালথা উপজেলার গট্টি ইউনিয়নের বাসুয়ারকান্দি, রাহুতপাড়া, মেহেরদিয়া ও নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের গহেরপুর, বিবিরকান্দী ও মেহেরদিয়া গ্রামের দেড় শত ঘড়বাড়ি বিধ্বস্ত হয়। হাজারো গাছ-পালা উপড়ে পড়ে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে প্রশাসন ও স্থানীয়রা জানিয়েছেন।

এদিকে ঘূর্ণিঝড়ের খবর পাওয়ার পর তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থল পরিদশন করেছেন নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতী প্রু, সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার, সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বার ও জেলা পরিষদ সদস্য মোঃ কামাল হোসেন মিয়া। এসময় নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতী প্রু ও সালথা উপজেলা নির্বাহী অফিসার হাসিব সরকার সাংবাদিকদের জানান, ক্ষতিগ্রস্থ পরিবারদের  মাঝে দ্রুত সময়ের মধ্যে ত্রাণ বিতরন সহ সার্বিক সকল প্রকারের  সহযোগিতার করা হবে।

মে ২৭
১৪:০৭ ২০২১

আরও খবর