ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধা

রাবি প্রতিনিধি:
ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৮টায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে এই শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনটির সংবাদকর্মীরা।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদ মিনার চত্বরে এক মিনিট নিরবতা পালন করেন তারা। এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ওয়াসিফ রিয়াদের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি রাশেদ শুভ্র।

সভাপতি রাশেদ শুভ্র বলেন, একুশ আমাদের অহংকার। একুশ আমাদের চেতনা। আজকে সেই ২১ ফেব্রুয়ারি যেদিন আমার ভাইয়েরা মাতৃভাষার জন্য জীবন উৎসর্গ করেছিল। মাতৃভাষার জন্য জীবন উৎসর্গ করার ইতিহাস শুধু বাঙালি জাতির রয়েছে। আমাদের সমবয়সীগুলোই কিন্তু মাতৃভাষার জন্য তাদের জীবন দিয়েছিল। কিন্তু আমরা তাদের উত্তরসূরীরা সেই ইতিহাস ভুলে পশ্চিমা সংস্কৃতি লালন করছি।

সভাপতি আরও বলেন, আমরা সাংবাদিক হিসেবে আমাদের দায় এড়াতে পারিনা। এদেশে পশ্চিমা সংস্কৃতিচর্চার জন্য কিন্তু মিডিয়াই দায়ী। কারণ মিডিয়ার মাধ্যমেই মানুষ বহিঃবিশ্বের সংস্কৃতি সম্পর্কে জানতে পারে। তাই আমাদের উচিত হবে লেখনি বা সংবাদের মাধ্যমে সারাবিশ্বে মাতৃভাষাকে তুলে ধরা। সাধারণ মানুষের মাঝে সঠিকভাবে মাতৃভাষা চর্চার দায়িত্বনাভূতি জাগ্রত করা।

কর্মসূচিতে রাবি রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি আশিক ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক রাজু আহমেদ পরাণ, প্রচার ও প্রকাশনা সম্পাদক লাবু হক, পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক ফাহিম আহম্মেদসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সানশাইন/ ২১ ফেব্রুয়ারি/ এলএইচ


প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২২ | সময়: ৯:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ